Jhargram: পাঁচটি গ্রামের একটিই রাস্তা! মাটির সেই পথ আজও পাকা হল না...

Jhargram: বেহাল রাস্তা। নাভিশ্বাস এলাকাবাসীর। ভুক্তভোগী প্রায় ৫টি গ্রামের বাসিন্দা। পাঁচ গ্রামের স্বাস্থ্যকেন্দ্র বা স্কুল যাওয়ার একমাত্র রাস্তা এটি। তবে আশ্চর্যের যে, এটি আজও মাটির। এবং খানাখন্দে ভরা। কবে সারানো হবে, এই রাস্তা-- আশায় দিন গুনছেন সাধারণ মানুষ।

Updated By: Dec 18, 2023, 08:00 PM IST
Jhargram: পাঁচটি গ্রামের একটিই রাস্তা! মাটির সেই পথ আজও পাকা হল না...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেহাল রাস্তা। নাভিশ্বাস এলাকাবাসীর। ভুক্তভোগী প্রায় ৫টি গ্রামের বাসিন্দা। পাঁচ গ্রামের স্বাস্থ্যকেন্দ্র বা স্কুল যাওয়ার একমাত্র রাস্তা এটি। তবে আশ্চর্যের যে, এটি আজও মাটির। এবং খানাখন্দে ভরা। কবে সারানো হবে, এই রাস্তা-- আশায় দিন গুনছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন: Tarapith: এতদিন করেছেন, কিন্তু আর তারাপীঠে এসে করতে পারবেন না এইসব কাজ...

এলাকাবাসীর দাবি, তাঁরা সেই বাম আমল থেকেই শুনে আসছেন রাস্তা সারানো হবে, রাস্তা নতুন করে তৈরি করা হবে। কিন্তু আজও সেই রাস্তা আর তৈরি হয়ে ওঠেনি। মানিকপাড়া গ্রাম পঞ্চায়েতের ভেটলি থেকে মালখালি পর্যন্ত রাস্তাটির এই ভগ্নদশা।

পাঁচটি গ্রামের একটি মাত্র রাস্তা! যা দেখলে অবাক হওয়ার জোগাড়। কিন্তু দীর্ঘ বাম জামানা থেকে এই রাস্তার নির্মাণ বা সংস্কার হয়নি আজও। মালিখাল, জয়পুর-সহ আরও বেশ কয়েকটি গ্রামের মানুষকে হাসপাতাল, স্কুল, শহর বা ব্যাংকে যেতে হলে যেতে হয় এই দুর্গম পথ দিয়ে। বর্ষার সময় অবস্থা তো বলাই বাহুল্য। কেউ অসুস্থ হলে আজও তাঁকে এই পথ দিয়ে খাটিয়ায় বাঁশের দোলায় করে নিয়ে যেতে হয়।

আরও পড়ুন: Malbazar: জমি মাফিয়াদের দাপটে ত্রস্ত স্বয়ং জমি মালিকই! রাতে অস্ত্রহাতে ঘরে ঢুকে হামলা?

কবে এই পথযন্ত্রণা মিটবে, সেই দিকে তাকিয়ে গ্রামের মানুষ। স্থানীয় প্রশাসনকে বারংবার লিখিত অভিযোগ করেও লাভ কিছু হয়নি বলে তাঁদের দাবি। এ বিষয়ে উন্নয়ন বিভাগের কর্মাধ্যক্ষ শান্তনু মাহাত জানান, দ্রুত ব্যবস্থা করা হবে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.