একই লাইনে দুটি ট্রেন, একটি লোকালের পিছনে ধাক্কা আরেকটি লোকালের

Updated By: Oct 22, 2017, 05:08 PM IST
একই লাইনে দুটি ট্রেন, একটি লোকালের পিছনে ধাক্কা আরেকটি লোকালের

নিজস্ব প্রতিবেদন : প্ল্যাটফর্ম ছাড়তেই একটি লোকাল ট্রেনের পিছনে আরেকটি লোকালের ধাক্কা। পাঁশকুড়ায় বড়সড় ট্রেন দুর্ঘটনার হাত থেকে জোর রক্ষা পেলেন যাত্রীরা। দুর্ঘটনায় জখম হয়েছেন ১০ জন যাত্রী। যাত্রীদের মাথায়, হাতে-পায়ে চোট লেগেছে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। দুর্ঘটনার জেরে দাঁড়িয়ে পড়েছে বহু ট্রেন।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সিগন্যাল না পেয়ে পাঁশকুড়া স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়েছিল হাওড়াগামী মেদিনীপুর লোকাল। এদিকে মেদিনীপুর লোকাল প্ল্যাটফর্ম ছাড়ার আগেই একই লাইনে পিছন থেকে চলে আসে ডাউন বালিচক লোকাল। মেদিনীপুর লোকালের পিছনে এসে ধাক্কা মারে বালিচক লোকাল। তবে ট্রেনের গতি কম থাকায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গেছে।

কিন্তু কী করে একই সময়ে একই লাইনে দুটি ট্রেন চলে এল, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, মেদিনীপুর লোকালের সামনে একটি মালগাড়ি দাঁড়িয়েছিল। তার জেরে প্ল্যাটফর্মেই অপেক্ষা করছিল মেদিনীপুর লোকাল।

দক্ষিণ-পূর্ব রেলের সিপিআরও সঞ্জয় ঘোষ বলেন, অটোমেটিক সিগন্যালে দাঁড়িয়েছিল মেদিনীপুর লোকাল। বালিচক লোকাল কী করে সিগন্যাল না দেখে এগিয়ে গেল তা তদন্ত করে দেখা হবে। পাঁশকুড়ার স্টেশন ম্যানেজারও বালিচক লোকালের চালকের দিকেই গাফিলতির আঙুল তুলেছেন।

আরও পড়ুন, নাসার ক্যামেরায় দিওয়ালির ভারতের নজরকাড়া ছবি

.