Egra: জল-বাজার-ওষুধ সব বন্ধ করে মধ্যযুগীয় বর্বরতা! এক পরিবারকে সামাজিক বয়কট মোড়লদের

জায়গা দখল নেওয়ার লক্ষ্যে স্থানীয় তৃণমূল নেতাদের দিয়ে প্রভাব খাটিয়ে সামাজিক বয়কটের অভিযোগ। চাষের জমিতে জল বন্ধ। খাবার জলের কল বন্ধ। দোকান থেকে জিনিস সহ ওষুধপত্র কেনাও বন্ধ।

Updated By: Jan 20, 2024, 02:23 PM IST
Egra: জল-বাজার-ওষুধ সব বন্ধ করে মধ্যযুগীয় বর্বরতা! এক পরিবারকে সামাজিক বয়কট মোড়লদের

কিরণ মান্না : মধ্যযুগীয় বর্বরতা আজও অব্যাহত। এবার এক পরিবারকে সরাসরি সামাজিক বয়কট করার অভিযোগ উঠল গ্রামেরই  মাতব্বরদের বিরুদ্ধে। এই ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের বরিদা গ্রাম পঞ্চায়েতের বর্তনা গ্রামের ঘটনা। স্থানীয় সূত্রের খবর, বর্তনা গ্রামের ছবি রানি মাইতি নামে এক মহিলার পরিবারকে গ্রামবাসীদের একাংশ মিলে বয়কট করে রেখেছে বলে অভিযোগ। গ্রামের ওই একাংশরা মাতব্বরদের মদতপুষ্ট হওয়ায় বাকি গ্রামবাসীরাও সাহস পাচ্ছে না ওই মহিলাকে সাহায্য করার।

অভিযোগকারী ছবি রানি মাইতির দাবি, তাঁর এক প্রতিবন্ধী বোন দীর্ঘদিন ধরে তাঁদের বাড়িতেই থাকতেন। বোন মারা যাওয়ার আগে ছবি রানি মাইতির নামে একটি ৪ ডেসিমেল জায়গা দানপত্র করে দিয়ে যান। বোন মারা যাওয়ার পর থেকেই ছবি দেবীর ভাইয়েরা ওই জায়গা দখল নেওয়ার লক্ষ্যে স্থানীয় তৃণমূল নেতাদের দিয়ে প্রভাব খাটিয়ে ছবি রানি দেবীর পরিবারকে সামাজিক বয়কট করেছে। চাষের জমিতে জল বন্ধ, কল বন্ধ, হাটেবাজারে দোকানের জিনিসপত্র সহ ওষুধপত্র কেনাও বন্ধ করে দেওয়ার মতো গুরুতর অভিযোগ তুলছেন ছবি রানি মাইতি। পাশাপাশি গ্রামের বিভিন্ন সামাজিক অনুষ্ঠানেও একঘরে করে রাখা হয়েছে বলে দাবি অভিযোগকারীর। কান্নায় ভেঙে পড়ে ছবি রানি মাইতি জানান, আমি স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান, এগরা থানা, জেলা পুলিস সুপার ও মহকুমাশাসকের কাছে এবিষয়ে লিখিত  অভিযোগ জানিয়েছি। কিন্তু প্রশাসন নির্বিকার। আজও অবধি সমস্যার কোনও সুরাহা হয়নি।

এই বিষয়ে বারিদা গ্রাম পঞ্চায়েতের প্রধান সিদ্ধেশ্বর বেরা জানিয়েছেন, পঞ্চায়েতে লিখিত অভিযোগ করেছেন তিনি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে অবিলম্বে আমরা এই সমস্যার সমাধান করার চেষ্টা করব। যদিও কটাক্ষ করতে অবশ্য দেরি করেনি গেরুয়া শিবির। এখন যে যাই বলুক না কেন! অসহায় ওই বয়স্ক মহিলার সমস্যার সমাধান কবে হবে, আদৌ হবে কিনা,  না কি আধুনিক যুগে বাস করেও মধ্যযুগীয় বর্বরতার শিকার হতে হবে তাঁকে! সেটাই এখন দেখার... ওদিকে এ প্রসঙ্গে মুখে কুলুপ এঁটেছেন পুলিস ও প্রশাসনের আধিকারিকেরা।

আরও পড়ুন, Ram Mandir Inauguration: নাগা সাধুরা প্রত্যাহার করলেন অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণপত্র...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.