Abhishek Banerjee in Dhupguri: শ্রীলঙ্কার মানুষ যা করেছে এদেশের মানুষও বিজেপির বিরুদ্ধে সেটাই করবে: অভিষেক

দিল্লির টাকার দিকে তাকিয়ে বসে নেই বাংলা। প্রয়োজনে নিজের টাকায় রাজ্যের উন্নয়নের কাজ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Jul 12, 2022, 05:35 PM IST
Abhishek Banerjee in Dhupguri: শ্রীলঙ্কার মানুষ যা করেছে এদেশের মানুষও বিজেপির বিরুদ্ধে সেটাই করবে: অভিষেক

প্রদ্যুত্ দাস: নিত্য প্রয়োজনীয় জিনিস থেকে পেট্রোল-ডিজেল, সারের দাম নিয়ে বিজেপিকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় দেশের মানুষ বিজেপির বিরুদ্ধে শ্রীলঙ্কার মানুষের মতো আচরণ করবে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, বিধানসভা ভোটের আগে এখানে প্রচারে এসে বলেছিলাম মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার মুখ্যমন্ত্রী হলে দুয়ারে রেশন হবে, লক্ষ্মীর ভান্ডার হবে। তখন অনেকেই সেসব বিশ্বাস করেনি। এখন বিশ্বাস হয়েছে? সেসব পেয়েছেন? আর ভোটের আগে বিজেপি বলেছিল ২ কোটি বেকারের চাকরি হবে, হয়েছে? বলেছিল রান্নার গ্যাসের দাম কমবে, কমেছে? বলেছিল পেট্রোল-ডিজেলের-কেরোসিনের দাম কমবে, কমেছে? তাই এবার চোখে দেখে সিদ্ধান্ত নিতে হবে। কানে শুনে নয়। আচ্ছে দিনের নমুনা কী! রান্নার গ্যাস এখন এগারশো টাকা। ভালো লাগছে মায়েরা?

জ্বালানির দাম নিয়ে অভিষেক বলেন, ৫-৬ বছর আগে করোসিনের দাম কত ছিল? ১৬ টাকা লিটার। আজ ১০২ টাকা লিটার। একশো টাকার সর্ষের তেলের দাম দুশো টাকা করে দিয়েছে। ডিজেল ৯৩ টাকা আর পেট্রোল ১০৬ টাকা লিটার। এই সরকারকে ভোট দিয়ে নির্বাচন করেছেন? রান্নার গ্যাসের দাম বাড়েনি। বিজেপিকে ভোট দিয়েছিলেন বলে আপনাদের ৪০০ টাকা জরিমানা দিতে হচ্ছে। ডিজেলের দাম ৪৫ টাকাই রয়েছে। বাকী ৪৫ টাকা বিজেপি লুট করে নিয়ে চলে যাচ্ছে। ওই টাকায় এমএলএ কেনাবেচা শুরু করে দিচ্ছে। মহারাষ্ট্রে ৫০টা এমএলএ কিনেছে। এক বস্তা ইউরিয়ার দাম হয়ে গিয়েছে ১৫০০ টাকা। এই দাম ঠিক করে কেন্দ্র। দিদি আপনার হাতে টাকা দিচ্ছে। আর মোদীজি গ্যাসের দাম বাড়িয়ে আপনার কাছ থেকে টাকা নিয়ে পালিয়ে যাচ্ছে।  
    
দিল্লির টাকার দিকে তাকিয়ে বসে নেই বাংলা। প্রয়োজনে নিজের টাকায় রাজ্যের উন্নয়নের কাজ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর কীসের দিল্লির টাকা? ইনকাম ট্যাক্স, জিএসটি, অমুক ট্য়াক্স, তমুক ট্যাক্সের নামে হাজার হাজার কোটি টাকা তুলে নিয়ে যাচ্ছে কেন্দ্র। একশো দিনের কাজের ৭ হাজার কোটি টাকা আটকে রেখে দিয়েছে। বাংলা আবাস যোজনার ৮ হাজার কোটি, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার প্রায় ৫ হাজার কোটি টাকা আটকে রেখে দিয়েছে। বাংলা থেকে প্রতি মাসে হাজার হাজার কোটি টাকা তুলে নিয়ে যাচ্ছে। আট বছর আগে দেশের যে পরিস্থিতি ছিল আর আট বছর পর দেশের পরিস্থিতি কি এক? যারা বাইক চালায় তারা এখন বাইকে কাটা তেল ঢালছে। পেট্রোল যদি ১০৬ টাকা লিটার হয় তাহলে এই অবস্থা হবে। খেতে পাবে না মানুষ। শ্রীলঙ্কা, আফগানিস্তানের যে অবস্থা হয়েছে ভারতের মানুষও বিজেপির বিরুদ্ধে একই পরিস্থিতি তৈরি করবে। উল্লেখ্য, শ্রীলঙ্কায় আমজনতার ক্ষোভে প্রাসাদ ছেড়ে পালিয়ে গিয়েছেন রাষ্ট্রপতি। রাজপ্রাসাদ দখল নিয়েছে সাধারণ মানুষ। 

আরও পড়ুন-Zee24 Ghanta Impact: মালদহে সমপ্রেম সন্দেহে তরুণীকে মারধর, গ্রেফতার ৫

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.