Jhalda PS Fire: দুর্ঘটনা নাকি অন্যকিছু! তপন কান্দু খুনের তদন্তের মধ্যেই বিধ্বংসী আগুন ঝালদা থানায়

বছর তিনেক আগে ওই পুরনো থানা থেকে অন্যত্র থানা চলে যায়

Updated By: Apr 11, 2022, 03:01 PM IST
Jhalda PS Fire: দুর্ঘটনা নাকি অন্যকিছু! তপন কান্দু খুনের তদন্তের মধ্যেই বিধ্বংসী আগুন ঝালদা থানায়

নিজস্ব প্রতিবেদন: ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনার তদন্তের মধ্যেই আগুন লেগে গেল ঝালদার পুরনো থানায়। দুর্ঘটনা নাকি অন্যকিছু তা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। কারণ এই থানাতেই সংরক্ষিত থাকে ঝালদা শহরের সব সিসিটিভির ফুটেজ।

সোমবার দুপর বারোটা নাগাদ আগুন লেগে যায় পুরনো থানা ভবনে। পুলিসের দাবি, তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি। কীভাবে এই আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। 

বছর তিনেক আগে ওই পুরনো থানা থেকে অন্যত্র থানা চলে যায়। জেলা পুলিসের বক্তব্য, এখন ইএফআর জওয়ানরা সেখানে থাকেন। পুলিস সূত্রে খবর, ঝালদা মোট ১৬টি সিসিটিভি রয়েছে। সেইসব সিসিটিভির কন্ট্রোল ইউনিট রয়েছে এই পুরনো থানাতেই। স্বাভাবিকভাবে থানা পুরনো হলেও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বাড়ি। অন্যদিকে, এই থানার ক্যাম্পাসটি বিশাল। তাই পুলিসের বাজেয়াপ্ত করা গাড়ি, বাইক সহ অন্যান্য জিনিস এখানে থাকে। 

প্রাথমিকভাবে দেখা যাচ্ছে, থানা চত্বরে থাকা গাড়িঘোড়া ও অন্যান্য জিনিসে আগুন ধরেছে।  সিসিটিভির ফুটেজ যেখানে থাকে সেটির খুব বেশি ক্ষতি হয়নি। কয়েকদিন আগেই এখান থেকেই তাদের প্রয়োজনীয় সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছেন সিবিআই তদন্তকারীরা। গতকালও তাঁরা এখানে এসেছিলেন। ভবিষ্যতেও তদন্তের প্রয়োজনে ফের আসতে পারেন। ফলে সেদিক থেকে দেখতে গেলে এই আগুন বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন-হাঁসখালিতে নাবালিকার রহস্যমৃত্য়ুর ঘটনায় চাঞ্চল্যকর দাবি হাতুড়ে ও শ্মশানকর্মীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.