বাড়ি থেকে বিতাড়িত বাবা-মায়েদের জন্য নিখরচায় বৃদ্ধাশ্রম

নিজস্ব প্রতিবেদন: মাঝে-মধ্যেই শোনা যায়, বৃদ্ধ বাবা-মাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন ছেলে। এই অবস্থায় রাস্তাঘাটে ঘুরে বেড়ান ওই অসহায় বাবা-মায়েরা। তাঁদের কথা ভেবেই এবার বৃদ্ধাশ্রমের ব্যবস্থা করলেন এক ব্যক্তি। 

বৃহস্পতিবার দু'শো শয্যার ওই বৃদ্ধাশ্রম (old age home) তৈরির লক্ষ্যে একটি ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল মালবাজার (malbazar) ব্লকের ওদলাবাড়িতে। 'অমৃতপ্রভা চৌধুরী মেমোরিয়াল ফাউন্ডেশনে'র উদ্যোগে ওদলাবাড়ির চেল নদীর ধারে প্রায় ৪০ বিঘা জমির উপর এই বৃদ্ধাশ্রমটি নির্মিত হবে বলে ফাউন্ডেশনের ম্যানেজিং ট্রাস্টি বিনয়কুমার চৌধুরী জানিয়েছেন। 

আদতে শিলিগুড়ির বাসিন্দা হলেও ওদলাবাড়ির বিভিন্ন সামাজিক কাজে বিনয়বাবুর প্রভূত উৎসাহের কথা জানেন স্থানীয় মানুষ। তা দেখে সম্প্রতি বৃদ্ধাশ্রম নির্মাণের জন্য স্থানীয় পঞ্চায়েতের পক্ষ থেকে তাঁকে ওই জমি হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পঞ্চায়েত উপপ্রধান সুশীল সরকার। 

আরও পড়ুন: বাঁকুড়া-মশাগ্রাম রেলরুটে শেষ Electrification-এর কাজ, অচিরেই ছুটবে ট্রেন

পুরুষ ও মহিলাদের জন্য আলাদা ভাবে ১০০টি শয্যাবিশিষ্ট বৃদ্ধাশ্রম তৈরি হবে। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিনয় চৌধুরী বলেন, 'বৃদ্ধাশ্রমে বয়স্ক ও অসহায় বাবা-মায়েদের নিখরচায় থাকা-খাওয়ার বন্দোবস্তের পাশাপাশি তাঁদের নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা ও মনোরঞ্জনের ব্যবস্থাও থাকবে। অমৃতপ্রভা চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকেই সব করা হবে।' এ দিনের অনুষ্ঠানে ১০০ জন দুঃস্থের হাতে নতুন কম্বল তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওদলাবাড়ি পঞ্চায়েতের উপপ্রধান সুশীল সরকার, সমাজসেবী তমাল ঘোষ প্রমুখ।

আরও পড়ুন: শুধু দা হাতেই চিতাবাঘের সঙ্গে দুঃসাহসিক লড়াই প্রৌঢ়ার

English Title: 
OLD AGE HOME FOR THE HELPLESS SENIORS ILLTREATED BY THEIR SONS
News Source: 
Home Title: 

বাড়ি থেকে বিতাড়িত বাবা-মায়েদের জন্য নিখরচায় বৃদ্ধাশ্রম 

বাড়ি থেকে বিতাড়িত বাবা-মায়েদের জন্য নিখরচায় বৃদ্ধাশ্রম
Yes
Is Blog?: 
No
Section: