SIM Box Seized: স্বরূপনগর ও পেট্রাপোল থেকে উদ্ধার ১৩ সিমবক্স, বিপুল সংখ্যাক সিমকার্ড-রাউটার

SIM Box Seized:স্বারূপনগরেরই হাকিমপুরে কবীর দফাদার নামে একজনের নির্মীয়মান বাড়িতেও অভিযান চালানো হয়। কবীরের পাশাপাশি অন্য এক দুষ্কৃতীকেও গ্রেফতার করেছে এসটিএফ

Updated By: Aug 19, 2023, 04:27 PM IST
SIM Box Seized: স্বরূপনগর ও পেট্রাপোল থেকে উদ্ধার ১৩ সিমবক্স, বিপুল সংখ্যাক সিমকার্ড-রাউটার

রণয় তেওয়ারি: এসটিএফের অভিযানে উদ্ধার হল ১৩টি সিমবক্স মেশিন। ওইসব সিমবক্স মেশিন রাখার জন্য উত্তর ২৪ পরগনার স্বরূপ নগরের হাকিমপুর থেকে গ্রেফতার করা হয়েছে কবীর দফাদার নামে এক ব্যক্তিকে। এর পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছে ১৫ লাখ টাকা মূল্যের সামগ্রী। পেট্রাপোল বাজারের একটি দোকানে হানা দিয়ে উদ্ধার হয় ওই সিমবক্স মেশিন।

আরও পড়ুন-সোমবার ফের পরিবর্তন আবহাওয়ার, তুমুল বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

বেঙ্গল এসটিএফ সূত্রে খবর, গত ১১ হাওড়ার মালিপাঁচঘড়া থানায় একটি অভিযোগ দায়ের হয়। এরপর তদন্তে নামে বেঙ্গল এসটিএফ। সেই তদন্ত করতে গিয়ে এসটিএফ সন্ধান পায় দুটি জায়গার। একটি হল উত্তর ২৪ পরগনা জেলায় স্বরূপনগরের হাকিমপুর ও অন্যটি পেট্রাপোল বাজার। ওই দুই জায়গাতেই অভিযান চালায় এসটিএফ। পেট্রাপোল বাজারের সাব্বির এন্টাপ্রাইজ নামে একটি দোকানে হানা দেয় এসটিএফ।  পাশাপাশি স্বারূপনগরেরই হাকিমপুরে কবীর দফাদার নামে একজনের নির্মীয়মান বাড়িতেও অভিযান চালানো হয়। দুটি জায়গা থেকে ১৩টি সিমবক্স উদ্ধার হয়। কবীরের পাশাপাশি অন্য এক দুষ্কৃতীকেও গ্রেফতার করেছে এসটিএফ। কবীরের বাড়ি থেকে একাধিক রাউটার ও ছ'শো সিমকার্ড বাজেয়াপ্ত করা হয়েছে। ওই ঘটনার সঙ্গে আর কারা জড়িত তা খুঁজে বের করার চেষ্টা করছে এসটিএফ।

এদিকে, সিমবক্স নেটওয়ার্ক-র মাধ্যমে সরকারি শুল্ক ফাঁকি দেওয়া ছাড়াও বেআইনি কার্যকলাপ, সংগঠিত অপরাধ এবং দেশবিরোধী কাজে যুক্ত থাকার সম্ভাবনার দিকটি খতিয়ে দেখছে বেঙ্গল এস টি এফ। ধৃত কবীরকে হাওড়া সিজেএম কোর্টে তোলা হচ্ছে আজ। মালিপাঁচঘড়া থানার কেসে আগেই গ্রেফতার হওয়া বাংলাদেশি নাগরিক আসাদুর রহমানকে পুলিসি হেফাজতে জিজ্ঞাসাবাদ করে মেলে কবীর দফাদারের হদিশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.