Mamata In Purulia: বহু প্রকল্প 'আন্ডার প্রসেস', বড্ড চালাকিতে কাজ হচ্ছে, জেলা প্রশাসনকে হুঁশিয়ারি মমতার

এদিন প্রশাসনিক বৈঠকের আগে পুরুলিয়া জেলা সম্পর্কে একটি পুস্তিকা প্রকাশ করার কথা ঘোষণা করেন জেলা শাসক। পুস্তিকাটির নাম অ্যাচিভিং মাইল স্টোনস পুরুলিয়া ২০১১-২০২২। ইংরেজিতে লেখা সেই পুস্তিকার প্রকাশ থামিয়ে দেন মুখ্যমন্ত্রী

Updated By: May 30, 2022, 04:23 PM IST
Mamata In Purulia: বহু প্রকল্প 'আন্ডার প্রসেস', বড্ড চালাকিতে কাজ হচ্ছে, জেলা প্রশাসনকে হুঁশিয়ারি মমতার

নিজস্ব প্রতিবেদন: পুরুলিয়ায় জেলার প্রশাসনিক বৈঠকে গিয়ে প্রশাসনের উপরে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী। সোমবার পুরুলিয়ায় জেলার একাধিক প্রকল্পের কথা তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, জেলার মানুষ যখন কোনও অভিযোগ করে তখন তা আমরা পাঠাই জেলায়। সেই অভিযোগ নিয়ে পদক্ষেপ নিতে অনেক সময় লাগিয়ে দেওয়া হয়। এছাড়াও জেলার একাধিক প্রকল্পের কাছ দিনের পর দিন পড়ে রয়েছে।

পুরুলিয়ার একাধিক প্রকল্পের ফিরিস্তি দিয়ে মমতা বলেন, আরসায় স্টেডিয়ামের কাজ ৫ বছর ধরে পড়ে রয়েছে। পুরুলিয়ায় একটি আইটিআই এর কাজ ৪ বছর ধরে পড়ে রয়েছে। এইসব প্রকল্পের কথা জিজ্ঞাসা করলেই তোমরা বলে দাও, আন্ডার প্রসেস। পুরুলিয়া ১ নম্বর ব্লকে একটি স্টেডিয়ামের কাজ ৫ বছর ধরে আন্ডার প্রসেস। রঘুনাথপুরের একটি স্টেডিয়ামের কাজ বহুদিন ধরে পড়ে রয়েছে। অনেকদিন ধরেই দেখছি বড্ড চালাকি করে কাজ করা হচ্ছে। আন্ডার প্রসেস খায় নাকি গায়ে মাখে দেখছি।

এদিন প্রশাসনিক বৈঠকের আগে পুরুলিয়া জেলা সম্পর্কে একটি পুস্তিকা প্রকাশ করার কথা ঘোষণা করেন জেলা শাসক। পুস্তিকাটির নাম অ্যাচিভিং মাইল স্টোনস পুরুলিয়া ২০১১-২০২২। ইংরেজিতে লেখা সেই পুস্তিকার প্রকাশ থামিয়ে দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,  সব ইংরেজিতে কেন? গ্রামের গরিব মানুষ যদি বইটি পড়তে চায়, ব্লকে ব্লকে যদি দিতে চাও তাহলে কি তারা ইংরেজদিতে পড়বে? এটা লোকাল ল্যাঙ্গুয়েজে কেন হয়নি! এটা এখন ছাড়বে না।  বাংলা ও সাঁওতালিতে এটি ছাপানো হোক। এতে কী আছে সেটা তো আগে দেখাও। গ্রামের মানুষ এই জন্যই সরকারের কথা বুঝতে পারে না।

আরও পড়ুন-'দাদা যেদিকে, আমরাও সেদিকে!' অর্জুন ঘাসফুলে, দু'ভাগ শ্যামনগরের শহিদ পরিবারও  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.