করোনা আক্রান্ত হয়ে কলকাতাতেই মৃত্যু ৩১ জনের, চরম উদ্বেগে প্রশাসন

গত ২৪ ঘণ্টায় বাড়ল আক্রান্তের সংখ্যাও।

Reported By: | Updated By: May 4, 2021, 09:53 PM IST
করোনা আক্রান্ত হয়ে কলকাতাতেই মৃত্যু ৩১ জনের, চরম উদ্বেগে প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। সঙ্গে মৃত্যুও। তবে, করোনাকে হারিয়ে স্বাভাবিক জীবনেও ফিরছেন বহু মানুষ। 

মঙ্গলবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৭, ৫০১। মঙ্গলবারের রিপোর্ট, বাংলায় নতুন করে সংক্রমণের কবলে পড়েছেন ১৭৬৯৩ জন। অর্থাৎ সংক্রমণের হার বেড়েছে বেশ খানিকটা।  একদিনে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি উত্তর ২৪ পরগনায়।  দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও সংক্রামিতের সংখ্যা ১ হাজার আশেপাশে। বস্তুত, সব জেলাতেই যখন নতুন করে আক্রান্তের হদিশ মিলেছে, তখন কলকাতায়ও সংখ্যাটা নেহাত কম নয়। শহরে করোনা পজিটিভ চার হাজারের কাছাকাছি মানুষ। রাজ্যে করোনায় মৃতের সংখ্যাও চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১০৭ জন। যা এখনও পর্যন্ত রাজ্যে সর্বোচ্চ। তাঁদের মধ্যে ৩১ জন কলকাতার বাসিন্দা। আর ৩৩ জন উত্তর ২৪ পরগনার।

আরও পড়ুন: 'প্রেসক্রিপশন দেখিয়ে আর কেনা যাবে না Remdesivir', নয়া নির্দেশিকা জারি সরকারের

এদিকে করোনা সতর্কতায় ইতিমধ্যে আংশিক লকডাউন জারি হয়েছে রাজ্যে। শনিবার আবার বিয়েবাড়ি ও পারিবারিক অনুষ্ঠানে জমায়েতে রাশ টেনেছে সরকার। ভোট পর্ব মিটতেই তৎপরতা রাজ্য সরকার। বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের অপচয় রুখতে জারি করা হয়েছে নির্দেশিকা। শুধু তাই নয়, সরকারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে,  কেউ আর চাইলেই চিকিৎসক বা হাসপাতালের প্রেসক্রিপশন দেখিয়ে  Remdesivir  কিনতে পারবেন না। নির্দিষ্ট কিছু শর্তের ভিত্তিতে জীবনদায়ী এই ওষুধ সরবারহ করা যাবে শুধুমাত্র কোভিড হাসপাতাল ও নার্সিংহোমে।

.