ছেলে আটকে জাপানের বন্দরে, করোনার আতঙ্কে কান্নাকাটি বাংলার যুবকের বাড়িতে

পরিবার সূত্রে জানা গিয়েছে, বিনয় একটি আমেরিকান কোম্পানীর জাহাজে কেবিন ক্রু হিসাবে কর্মরত।

Updated By: Feb 13, 2020, 01:08 PM IST
ছেলে আটকে জাপানের বন্দরে, করোনার আতঙ্কে কান্নাকাটি বাংলার যুবকের বাড়িতে

নিজস্ব প্রতিবেদন : বিশ্বজুড়ে এই মুহূর্তে আতঙ্কের নাম "করোনা ভাইরাস"।  এবারে উত্তর দিনাজপুরের সঙ্গে নাম জড়িয়ে গেল এই আতঙ্কের। জেলার চাকুলিয়া ব্লকের হাতিপা গ্রামের যুবক বিনয় সরকার সুদুর জাপানের ইয়াকাহোমা বন্দরে আটকে রয়েছেন জাহাজে। ডায়মণ্ড প্রিন্সেস নামে এই জাহাজের ৬২ জন ক্রু মেম্বার ইতিমধ্যেই এই রোগে আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় তীব্র আশঙ্কায় দিন কাটাচ্ছে বিনয়ের পরিবার। ছেলেকে উদ্ধারের জন্য সরকারি হস্তক্ষেপের আবেদন জানিয়েছেন তারা।

পরিবার সূত্রে জানা গিয়েছে, বিনয় একটি আমেরিকান কোম্পানীর জাহাজে কেবিন ক্রু হিসাবে কর্মরত। বিনয়ের পরিবারের এক সদস্য বলেছেন, টেলিফোনে বিনয় আমাদের জানিয়েছে যে গত ২৫ শে জানুয়ারি হংকং থেকে তাদের জাহাজ ছাড়ার পরেই এই ভাইরাসে আক্রান্ত হতে থাকেন জাহাজের কর্মী ও যাত্রীরা।  শুক্রবার সকালে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৬৫। জাহাজে ১৬০ জন ভারতীয় রয়েছেন তাদের মধ্যে বেশ কয়েকজন বাংলার। বিনয় আরও জানিয়েছেন, বর্তমানে জাপানের ইয়াকাহোমা বন্দরে জাহাজটিকে নিয়ে আসা হয়েছে। আক্রান্তদের চিকিৎসা শুরু হয়েছে। কিন্তু যারা এখনও আক্রান্ত হননি তাদের জন্য আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা করা হয়নি।

আরও পড়ুন-  সরকারি প্রকল্পগুলি নোট করে রাখতে দলের নেতানেত্রীদের নির্দেশ মমতার

যে কোনও মূহুর্তে আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন বিনয় । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বিনয়দের উদ্ধারের আবেদন করেছেন তাঁর বাড়ির লোকজন। বিনয় সরকারের মা চন্ডী সরকার বলেন,"খুব আতঙ্কের মধ্যে আছি আমরা। প্রাণঘাতী এই অসুখ। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন দ্রুত উদ্ধার করে দেশে ফিরিয়ে আনা হোক আমার ছেলেকে।"

.