বর্ধমান স্টেশনের নাম পরিবর্তনের কোনও ভাবনা এখনই নেই: রেল মন্ত্রক

মঙ্গলবার রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছে নাম পরিবর্তনের কোনও প্রস্তাব এখনই তাঁদের কাছে নেই।

Updated By: Jul 30, 2019, 02:59 PM IST
বর্ধমান স্টেশনের নাম পরিবর্তনের কোনও ভাবনা এখনই নেই: রেল মন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: বর্ধমান স্টেশনের নাম পরিবর্তনের কোনও পরিকল্পনা এই মুহূর্তে নেই। একথা স্পষ্ট জানিয়ে দিল ভারতীয় রেল। পূর্ব রেলের অধীনে থাকা বর্ধমান স্টেশনের নাম পরিবর্তন নিয়ে দীর্ঘ সমালোচনা চলছিল বেশ কয়েকদিন ধরেই। শোনা যাচ্ছিল বিপ্লবী বটুকেশ্বর দত্তের নামেই রাখা হবে স্টেশনের নাম l যা নিয়ে জোর বিতর্ক তৈরি হয় বিভিন্ন মহলে। যদিও মঙ্গলবার রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছে বর্ধমান স্টেশনের নাম পরিবর্তনের কোনও প্রস্তাব এখনই তাঁদের কাছে নেই। 

আরও পড়ুন: নাম বদল হচ্ছে বর্ধমান স্টেশনের, জেনে নিন কী নাম রাখতে চলেছে কেন্দ্র?

বিপ্লবী বটুকেশ্বর দত্তের মৃত্যুদিনে পাটনার বাড়িতে তাঁকে সম্মান জানাতে এসে এমনই ইঙ্গিত মেলে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিহারের বিজেপি নেতা নিত্যানন্দ রাই-এর কথায়। এ দিন তিনি জানিয়েছিলেন, পাল্টে যাবে বর্ধমান স্টেশনের নাম। বর্ধমানেই জন্ম বটুকেশ্বর দত্তের। কাজেই বর্ধমান স্টেশনের নাম পরিবর্তন করে রাখা হবে স্বাধীনতা সংগ্রামী বটুকেশ্বর দত্তের নামে। 

এরপরেই বিভিন্ন মহলে শুরু হয় বিতর্কে। অনেকেই মেনে নিতে পারেননি এই প্রস্তাব। নাম বদলের বিরোধিতা করেছেন জেলার মানষজন। স্টেশনের নাম বদলের কথা চাউর হতেই এ বিষয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রীও। তিনি জানিয়েছিলেন এ বিষয়ে তার কোনও পরামর্শ নেওয়া হয়নি। কেন্দ্রীয় মন্ত্রীর এহেন পরিকল্পনা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যের সকলেই। যদিও আজকের পর আশ্বস্ত হয়েছেন রাজ্যবাসী।

.