Bengal Weather Update: দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়বে ধীরে ধীরে, বৃষ্টি নিয়ে কী বলল হাওয়া অফিস?

Bengal Weather Update: কালিম্পং এবং আলিপুরদুয়ারে দুদিন বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। কিছুটা বৃষ্টি হবে জলপাইগুড়ির দু-একটি জায়গায়। কলকাতায় আজকের তাপমাত্রা  ৩৫ ডিগ্রি কাছাকাছি কালকেও এই তাপমাত্রা থাকবে। পরশুদিন থেকে  তাপমাত্রা ৩৭ এ গিয়ে দাঁড়াবে

Updated By: Apr 3, 2023, 05:21 PM IST
Bengal Weather Update: দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়বে ধীরে ধীরে, বৃষ্টি নিয়ে কী বলল হাওয়া অফিস?

সন্দীপ প্রামাণিক: রাতে ঠান্ডা আবহাওয়া থাকলেও সকাল হতেই আকাশ ঝকঝকে। আর বেলা বাড়তেই তাপমাত্র বৃদ্ধি টের পাওয়া যাচ্ছে। আবাহাওয়া দফতরের পূর্বভাস অনুয়ায়ী, আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের আকাশ মূলত পরিস্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন-বোমা-বন্দুক নিয়ে মিছিল কিসের! খেজুরিতে কাদের নিশানা মমতার?

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, দক্ষিণবঙ্গে তাপমাত্র বাড়বে ধীরে ধীরে। প্রথম ৭২ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে ২-৪ ডিগ্রি। 

উত্তরবঙ্গের ক্ষেত্রে বৃষ্টি হবে দুই থেকে তিন দিন। বিশেষ করে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এই জেলাগুলোতে আগামী তিন দিন হালকা থেকে মাঝারি ধরানোর বৃষ্টি এবং দক্ষিণ দিনাজপুর আর মালদায় শুষ্ক আবহাওয়া থাকবে। আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।  কলকাতায় আগামী পাঁচ দিন দিনের তাপমাত্রা বাড়বে। বৃষ্টির এই মুহূর্তে কোথাও কোন সম্ভাবনা নেই।

কালিম্পং এবং আলিপুরদুয়ারে দুদিন বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। কিছুটা বৃষ্টি হবে জলপাইগুড়ির দু-একটি জায়গায়। কলকাতায় আজকের তাপমাত্রা  ৩৫ ডিগ্রি কাছাকাছি কালকেও এই তাপমাত্রা থাকবে। পরশুদিন থেকে  তাপমাত্রা ৩৭ এ গিয়ে দাঁড়াবে। এখন যে তাপমাত্রা চলছে সেটা স্বাভাবিক থেকে তিন ডিগ্রি কম। গতকাল তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩২. ৩ ডিগ্রি গরম বাড়বে কিন্তু হিউমিডিটি নেই।

দক্ষিণবঙ্গে আগামী তিন চার দিনে, দিন ও রাতের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। আংশিক মেঘলা আকাশ থাকবে গোটা দক্ষিণবঙ্গে। বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.