করোনা আবহে কমেছে রক্তের জোগান, মন্ত্রীর উদ্যোগে হল Blood Donation Camp

মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালের ব্লাডব্যাঙ্কে দান করা হবে সংগৃহীত রক্ত।

Updated By: Jun 10, 2021, 07:06 PM IST
করোনা আবহে কমেছে রক্তের জোগান, মন্ত্রীর উদ্যোগে হল Blood Donation Camp

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে রক্তের জোগান নেই। মন্ত্রীর উদ্যোগে তাই অনুষ্ঠিত হল রক্তদান শিবির। সেই রক্ত মজুত করা হবে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে।

করোনা (corona) ভাইরাসের কারণে মানুষজন বাড়ির বাইরে খুব কমই বেরোচ্ছেন। রক্তদান শিবিরও সেভাবে হচ্ছে না কোনও জায়গায়। তাই এই সময়ে রক্তের সঙ্কট দেখা দিয়েছে মালবাজার (malbazar) মহকুমায়। মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালের ব্লাড ব্যাঙ্কেও পর্যাপ্ত রক্ত নেই। 

আরও পড়ুন: স্যানিটাইজার-গাছ? উত্তরবঙ্গের বহু গ্রামে এই উদ্ভিদই ব্যবহৃত হচ্ছে

তাই এগিয়ে এলেন আদিবাসী উন্নয়ন মন্ত্রী বুলুচিক বড়াইক। মালবাজার মহকুমার রাঙামাটি পঞ্চায়েতের প্রাঙ্গণে রক্তদান শিবিরের আয়োজন করলেন তিনি। সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে রাঙামাটি পঞ্চায়েতও। বৃহস্পতিবার মন্ত্রীর ডাকে বহু মানুষ রক্ত দিতে এগিয়ে এলেন। 

বুলুচিক বড়াইক (buluchik badaik) বলেন, এই সময় সব জায়গায় রক্তের চাহিদা রয়েছে কিন্তু করোনার জন্য কেউ এগিয়ে আসছে না। ব্লাড ব্যাঙ্কগুলিতে রক্ত নেই। তাই উদ্যোগ নিয়ে এই শিবিরের আয়োজন। এখান থেকে ১৫০ থেকে ২০০ প্যাকেট রক্ত সংগ্রহ করে মাল বাজার সুপার স্পেশালিটি ব্লাড ব্যাঙ্কে জমা করা হবে। 

তিনি আরও বলেন, মাঝে মধ্যেই বিভিন্ন ব্লকে এই ভাবেই রক্তদান শিবির করে রক্তের জোগান ঠিক রাখতে হবে, যাতে সাধারণ মানুষের রক্তের জন্য কোনও অসুবিধা না হয়।  এদিন মন্ত্রীর সঙ্গেই এই শিবিরে ছিলেন রাঙামাটি পঞ্চায়েত প্রধান অশোকচিক বড়াইক প্রমুখ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: সবুজ গ্রামকে ছুঁতে পারেনি করোনার থাবা, ভাইরাসহীন মুক্ত বাতাস সদা বহমান

.