Nandigram: দল ছাড়ছেন শুভেন্দু ঘনিষ্ঠ নন্দীগ্রামের বিজেপি নেতা, রাজনীতিই আর করবেন না!

Nandigram:  দল ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রলয় পাল লিখেছেন, আর নয় রাজনীতি। এবার চাই বিদায়। ওই পোস্ট ঘিরেই রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে। বিজেপির দাপুটে নেতা হিসেবে পরিচিত প্রলয়। কিন্তু তাঁকে নিয়ে বিতর্কও রয়েছে

Updated By: Sep 22, 2023, 09:35 PM IST
Nandigram: দল ছাড়ছেন শুভেন্দু ঘনিষ্ঠ নন্দীগ্রামের বিজেপি নেতা, রাজনীতিই আর করবেন না!

কিরণ মান্না: রাজনীতি থেকেই সরে যাচ্ছেন নন্দীগ্রামের দাপুটে বিজেপি নেতা প্রলয় পাল। একসময় মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর যোগাযোগ নিয়ে প্রবল হইচই পড়ে গিয়েছিল। তিনি এখন দল থেকে সরে যেতে চাইছেন নতুনদের জায়গা করে দিতে। এমনটাই দাবি ওই বিজেপি নেতার।

আরও পড়ুন-পঞ্চায়েতের পদ বিক্রি হচ্ছে ৩০-৪০ লাখে, বিস্ফোরক অভিযোগ তৃণমূল বিধায়কের

নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের বিজেপির সভাপতি প্রলয় পাল। শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। সেই তিনি নতুনদের জন্য দল ছেড়ে দিতে চাইছেন এমনটা বিশ্বাস করতে চাইছে জেলা রাজনৈতিক মহল। দীর্ঘদিন ধরেই তিনি তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতির পদে রয়েছেন।  সেই পদ এখন আর আঁকড়ে থাকতে চান না। এখনও দল না ছাড়লেও আগামিকাল জেলা সভাপতির কাছে লিখিতভাবে দল ছাড়ার কথা জানাবেন বলে খবর।

দল ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রলয় পাল লিখেছেন, আর নয় রাজনীতি। এবার চাই বিদায়। ওই পোস্ট ঘিরেই রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে। বিজেপির দাপুটে নেতা হিসেবে পরিচিত প্রলয়। কিন্তু তাঁকে নিয়ে বিতর্কও রয়েছে। ২০২১ সালে শাসকদলের নেতাদের সঙ্গে তাঁর কথোপকথন চর্চার কারণ হয়ে দাঁড়িয়েছিল।

শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ এই নেতা জানিয়েছেন, আমাদের মতো নেতারা যদি সব সময় পথ আঁকড়ে বসে থাকি তাহলে জুনিয়রকরা যাবে কোথায়? তাদেরও তো সুয়োগ দিতে হবে? শুভেন্দু অধিকারী অনেক বড় মাপের লিডার। আমাদের মতো ছোটখাটো লিডারদের যোগাযোগ করা সমীচিন নয়। আমাদের দল শ্যামাপ্রসাদ মুখার্জির আদর্শ মেনে চলে, ত্যাগ স্বীকার করতে হয়। নতুনদের জায়গা ছাড়তে হয় আমি শুধু দলীয় সমর্থক হিসেবে থাকতে চাই তাই রাজনীতি থেকে সরতে চেয়ে ফেসবুকে পোস্ট করেছি। অন্য কোনও দলে যাওয়ার কোনও প্রশ্ন নেই।

এনিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, উনি ভালো থাকুন। আমরা তো জানি উনি বিজেপি ঘনিষ্ঠ। শুভেন্দু ঘনিষ্ঠ বলে কিছু হয় না। হাঠাত্ উনি রাজনীতি থেকে কেন অবসর নিচ্ছেন তা জানি না। কোনও মানুষ দল ছেড়ে চলে যান এটা আমারা চাই না। একজন কামাও কমে যাওয়া।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.