টানা বৃষ্টির জেরে ফুঁসছে মালবাজারের মূর্তি নদী

এলাকার সেচ দপ্তরের বাঁধে ভাঙন শুরু হয়েছে।

Updated By: Jun 30, 2021, 04:43 PM IST
টানা বৃষ্টির জেরে ফুঁসছে মালবাজারের মূর্তি  নদী

নিজস্ব প্রতিবেদন: ভেঙেছে রাস্তা। ভাঙন ধরেছে বাঁধে। এলাকায়  জল ঢোকা শুধু সময়ের অপেক্ষা। উত্‍কণ্ঠায়  প্রশাসন থেকে সাধারণ মানুষ। মালবাজারের মেটেলি ব্লকের এমনই পরিস্থিতি।

জলোচ্ছ্বাসের জেরে বিভিন্ন নদীতে শুরু হয়েছে ভাঙন। এই পরিস্থিতিতে বৃষ্টি উপেক্ষা করে ছাতা মাথায় মূর্তি নদীর বিভিন্ন এলাকা পরিদর্শন করলেন মেটেলি ব্লকের বিডিও বিপ্লব বিশ্বাস-সহ মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুনডা।

আরও পড়ুন: টানা বৃষ্টিতে ধস গরুবাথানে, বন্ধ লাভা-লোলেগাঁও যাওয়ার রাস্তা

জানা গেছে, এই ক'দিনের টানা বৃষ্টির জেরে মেটেলি ব্লকের মূর্তি, কুর্তি, নেওড়া, ইনডং নদীর জল বেড়েছে। তৈরি হয়েছে বন্যা-পরিস্থিতি। এর জন্য ব্লক প্রশাসনের (BDO) তরফে পঞ্চয়েতগুলিকে সজাগ থাকতে বলা হয়েছে। কোনও ধরনের আপৎকালীন পরিস্থিতি তৈরি হলে যেন দ্রুত তার ব্যবস্থা নেওয়া যায়, সেজন্যই এই সতর্কতা। 

এদিন মূর্তি নদীর (Murti River) জল বহুগুণ বেড়েছে। জল বেড়ে যাওয়ায় ওই অঞ্চলের ফরেস্ট ভিলেজ এলাকায় সেচ দপ্তরের বাঁধে ভাঙন শুরু হয়েছে। অবিলম্বে বাঁধ মেরামত না করলে এবং আরও বেশি বৃষ্টি হতে থাকলে এরপর বনবস্তি এলাকাতেও ঢুকে পড়বে মূর্তি নদীর জল। ক্ষতি হবে কৃষিজমিরও। 

অন্য দিকে, গতকাল থেকে একটানা বৃষ্টির কারণে মেটেলি থেকে আইবিল চা-বাগানে যাওয়ার রাস্তার উপর দিয়ে জল বইছে। এতে ক্ষতি হয়েছে এই রাস্তার কার্লভার্টটির। সেই কারণে ঘুরপথে এলাকার মানুষ মেটেলি এবং আইবিল যাতায়াত করছেন। পাহাড়ি এলাকার পাশাপাশি সমতলেও বৃষ্টির কারণে জল বাড়ছে এই সব নদীর।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Hool Diwas: ভারতের প্রথম গণসংগ্রামের দিন; ভারত-ইতিহাসে প্রথম গণপদযাত্রার দিনও

.