Nimtita Blast: মঙ্গলবার নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে চার্জশিট পেশ NIA-র

চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটে।

Updated By: Aug 23, 2021, 11:45 AM IST
Nimtita Blast: মঙ্গলবার নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে চার্জশিট পেশ NIA-র

নিজস্ব প্রতিবেদন: নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে চার্জশিট পেশ আগামিকাল অর্থাৎ মঙ্গলবার। চার্জশিট পেশ করতে চলেছে NIA। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই বিস্ফোরণে আহত হন প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন- সহ ২২ জন। ধৃতদের বিরুদ্ধে UAPA-সহ একাধিক ধারায় চার্জশিট দায়ের হয়েছে।

অত্যাধুনিক  IED বিস্ফোরণ সেখানে ঘটানো হয় বলে অভিযোগ। প্রাথমিকভাবে এই ঘটনার তদন্ত করছিল CID। পরবর্তীতে স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে ঘটনার তদন্তভার দেওয়া হয় NIA। সেই মামলাতেই আগামিকাল চার্জশিট পেশ। ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছিল। পুলিস জানিয়েছিল, ধৃতদের নাম সইদুল শেখ ও আবু সামাদ। দু'জনের বাড়ি মুর্শিদাবাদের সুতি থানা এলাকায়।

বোমার আঘাতে গুরুতর জখম  হয়েছিলেন জাকির হোসেন। আঘাত লেগেছিল বাঁ পা ও ডান হাতে। মন্ত্রীকে ভর্তি করা হয়েছিল জঙ্গিপুর মহকুমা হাসপাতালে। কলকাতায় দলের একটি কর্মসূচি যোগ দেওয়ার কথা ছিল মন্ত্রীর। বেশিরভাগ সময়েই ট্রেনেই যাতায়াত করেন তিনি। এদিন রাতেও যথারীতি ট্রেন ধরার জন্য নিমতিতা স্টেশনে যাচ্ছিলেন জাকির। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মন্ত্রী যখন স্টেশন চত্বরে ঢোকেন, তখন আচমকাই ২ নম্বর প্ল্যাটফর্মে ব্যাপক বোমাবাজি শুরু হয়ে যায়। এমনকী, মন্ত্রীর গাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুন, Suvendu Adhikari: 'তালিবান টু চলছে বাংলায়', পাঁশকুড়ার ঘটনায় তীব্র কটাক্ষ শুভেন্দুর

প্রসঙ্গত, রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের উপর হামলায়  প্রশিক্ষিত হাতে তৈরি উচ্চক্ষমতা সম্পন্ন IED ব্যবহার করা হয়েছে। সঙ্গে ছিল অ্যান্টি হ্যান্ডিং ডিভাইস। সেক্ষেত্রের এই ঘটনার সঙ্গে JMB  বা অন্য কোনও জঙ্গি গোষ্ঠীর জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সূত্র মারফৎ এমনই খবর পাওয়া গিয়েছে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.