Mukul Roy: পঞ্চায়েত ভোটেই মমতাকে রাজনৈতিক উপহার? নদিয়ায় জোড়া বৈঠকে মুকুলকে আমন্ত্রণ 'দিদি'র

ভাইফোঁটা উপলক্ষে কালীঘাটে 'দিদি'র কাছে ফোঁটা নিতে যান মুকুল রায়। সেদিন মুকুল রায় বলেছিলেন যে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের একটি উপহার পাওয়া বাকি রয়েছে। আর সেই উপহারটি একটি রাজনৈতিক উপহার-ই হবে। 

Updated By: Nov 8, 2022, 06:23 PM IST
Mukul Roy: পঞ্চায়েত ভোটেই মমতাকে রাজনৈতিক উপহার? নদিয়ায় জোড়া বৈঠকে মুকুলকে আমন্ত্রণ 'দিদি'র

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: প্রশাসনিক বৈঠকে ডাক পেলেন মুকুল রায়। ফের রাজনৈতিকভাবে সক্রিয় হচ্ছেন মুকুল রায়? পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলে নতুন সমীকরণ? নদিয়ার প্রশাসনিক বৈঠকে মুকুল রায়ের ডাক পাওয়াকে ঘিরে উঠছে প্রশ্ন। রানাঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠক রয়েছে। সেই বৈঠকেই আমন্ত্রণ জানানো হয়েছে মুকুল রায়কে। পাশাপাশি, দলীয় বৈঠকেও ডাক পেয়েছেন তিনি। 

তৃণমূল সূত্রে খবর, ইতিমধ্যেই নদিয়ায় গিয়ে পৌঁছেছেন মুকুল রায়। সেখানে দলীয় কর্মীদের সঙ্গে আজ তাঁর বৈঠক রয়েছে। প্রসঙ্গত, বহুদিন ধরেই রাজনৈতিকভাবে নিষ্ক্রিয় ছিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। তবে সম্প্রতি ভাইফোঁটা উপলক্ষে কালীঘাটে 'দিদি'র কাছে ফোঁটা নিতে যান মুকুল রায়। সেদিনই ফের খবরের শিরোনামে উঠে আসেন মুকুল রায়। শুরু হয়ে যায় জল্পনা। তবে কি এবার আবার রাজনৈতিকভাবে সক্রিয় হতে চলেছেন মুকুল রায়? উল্লেখ্য, সেদিন মুকুল রায় বলেছিলেন যে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের একটি উপহার পাওয়া বাকি রয়েছে। আর সেই উপহারটি একটি রাজনৈতিক উপহার-ই হবে। আর তারপরই তুঙ্গে জল্পনা। পঞ্চায়েত ভোটেই কি উপহার দিতে চলেছেন রাজনীতির চাণক্য়?

যদিও এখনও পর্যন্ত বিধানসভার খাতায়-কলমে মুকুল রায় বিজেপি বিধায়ক। কারণ, ২০১৭ সালে দল পরিবর্তনের পর একুশে পদ্মশিবিরের হয়ে ভোটে লড়েছিলেন তিনি। বিজেপির হয়ে জয় হাসিল করে নেন কৃষ্ণনগর উত্তরে। কিন্তু তারপর একুশের জুনেই ফের সপুত্র 'ঘর ওয়াপসি' করেন মুকুল রায়। তৃণমূল ভবনে গিয়ে উত্তরীয় পরেন তিনি। এরপর বহুবার-ই তিনি দাবি করেছেন যে, তৃণমূলে ছিলেন, আছেন, থাকবেন। তবে বিজেপিতে থাকাকালীন এই মুকুল রায়ের বিরুদ্ধেই কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনে জড়িত থাকার অভিযোগ ওঠে। সিআইডি চার্জশিটে নামও ছিল মুকুল রায়ের।

আরও পড়ুন, ১ নয় ৩, অনুব্রতর লটারিকাণ্ডে বড়সড় পর্দাফাঁস!

২০১৯-এর ৯ ফেব্রুয়ারি সরস্বতী পুজোর আগের দিন রাতে নদিয়ার হাঁসখালিতে নিজের বাড়ির কাছেই আততায়ীর গুলিতে খুন হন সত্যজিৎ বিশ্বাস। সেই খুনের মামলায় মুকুল রায়কে চার্জশিট দেয় সিআইডি। তাঁর বিরুদ্ধে সিআইডি-র চার্জশিট প্রসঙ্গে সেই সময় মুকুল রায় তোপ দেগেছিলেন আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের উদ্দেশেই। বলেছিলেন, 'বাংলার মুখ্যমন্ত্রী কে? চার্জশিটে নাম কে দিচ্ছে? দফতরের মন্ত্রী কে? এই রাজ্যের পুলিস মন্ত্রীর নাম কী? তাঁরই নির্দেশে যদি আমার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়, তবে এটা বড় হাস্যকর ব্যাপার।' 

তবে রাজনীতির রঙ্গমঞ্চ সর্বদাই নাটকীয় পালাবদলে ভরা। সেই পালাবদলে এখন আবার একই শিবিরে মমতা-মুকুল। একদিকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সবাইকে একসঙ্গে নিয়ে চলার বার্তা, অন্যদিকে প্রশাসনিক ও দলীয় বৈঠকে মুকুল রায়কে মমতার আমন্ত্রণ। সবমিলিয়ে পঞ্চায়েত ভোটের আগেই তৃণমূলে নতুন সমীকরণের গন্ধ পাচ্ছে রাজনৈতিক মহল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.