বাংলার ভালোবাসা আমাকে শক্তি দেয়, জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাত্কারে জানালেন মোদী

এদিনের একান্ত সাক্ষাত্কারে প্রধানমন্ত্রী বাংলার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন।

Updated By: May 16, 2019, 11:04 PM IST
বাংলার ভালোবাসা আমাকে শক্তি দেয়, জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাত্কারে জানালেন মোদী

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের সঙ্গে তাঁর সম্পর্ক একেবারে অন্যরকম। কারণ, বাংলার মানুষ তাঁকে খুব ভালোবাসেন। লোকসভা নির্বাচনের প্রচারের একেবারে শেষলগ্নে এসে জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাত্কার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সাক্ষাত্কারেই তিনি একথা জানিয়েছেন।

এদিনের একান্ত সাক্ষাত্কারে প্রধানমন্ত্রী বাংলার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। লোকসভা নির্বাচনের ৬টি দফায় ভোটদান করার জন্য ধন্যবাদ দিয়েছেন মোদী। একই সঙ্গে আগামী রবিবার সপ্তম দফাতেই গণতন্ত্রের উত্সবে সাধারণ মানুষকে সামিল হওয়ার জন্যও আবেদন করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: দেশের উন্নতিতে গেরুয়া বিপ্লব চাই, জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাত্কারে জানালেন মোদী

পশ্চিমবঙ্গে এবার লোকসভা নির্বাচনে ১৭টি সভা করেছেন নরেন্দ্র মোদী। যা আগে কখনও হয়নি। কেন এতগুলি সভা করলেন প্রধানমন্ত্রী? উত্তরে মোদী জানিয়েছেন, মানুষ ভোট দিয়ে সরকারে এনেছে দিল্লিতে বসে থাকার জন্য নয়। সেই কারণে তিনি জনতার মাঝেই সবসময় থাকতে চান। বাংলায় বারবার প্রচারে আসার এটা অন্যতম কারণ।

তাছাড়া পাঁচ বছর ধরে মানুষ যে সহযোগিতা করেছেন তার জন্য সকলের কাছে গিয়ে ধন্যবাদ দেওয়ার প্রয়োজন ছিল বলে জানিয়েছেন মোদী। তাঁর কথায়, বাংলার সঙ্গে তাঁর সম্পর্ক একেবারে আলাদা। জীবনের একেবারে শুরুতে রামকৃষ্ণ মিশন, স্বামী আত্মস্থানন্দজি মহারাজের সঙ্গে যোগাযোগ হয়েছিল। তাই বাংলার মানুষকে প্রণাম জানাতে চাই। বাংলার মানুষের ভালোবাসা ও আশীর্বাদ আমাকে শক্তি দেয়।

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর সাহায্যেই মমতা মুখ্যমন্ত্রী হয়েছেন, দাবি নরেন্দ্র মোদীর

জি ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাত্কারে মোদী জানিয়েছেন, কেন বাংলাকে এত গুরুত্ব দিচ্ছেন তিনি। প্রধানমন্ত্রীর কথায়, দেশের উন্নতির জন্য পুরো ভারতের সঠিক উন্নয়ন প্রয়োজন। পশ্চিম ভারত অনেক আগেই উন্নত। কিন্তু বাংলা-সহ পূর্ব ভারত সেভাবে উন্নত হয়নি। এই অংশটার উন্নতি প্রয়োজন। কিন্তু ৪০ বছরে বাংলায় সেই সম্ভবনাকে শেষ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন মোদীর।

দেশের উন্নতিতে আগামিদিনে মোদী কীভাবে কাজ করতে চান, সেই ব্যাখ্যাও দিয়েছেন। জাতীয় পতাকার তিনটি রঙকে সামনে রেখে দেশজুড়ে বিকাশের কাজ চালাতে চান বলে দাবি করেছেন মোদী।

তাছাড়া বিদেশনীতির ক্ষেত্রে গোটা বিশ্বকে একত্রিত করছে ভারত। এদিনের সাক্ষাত্কারে সেই দাবি করেছেন মোদী। তাঁর কথায়, দুনিয়া সেই কারণেই ভারতকে এখন এত গুরুত্ব দিচ্ছে।

আরও পড়ুন: কাশ্মীরের সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা করে শেষদিনের প্রচারে বেনজির আক্রমণ মোদীর

কেন তিনি নিজেকে চৌকিদার বলেছিলেন, সেই বিষয়েও মুখ খুলেছেন প্রধানমন্ত্রী। দেশকে দুর্নীতিমুক্ত করতে তিনি নিজেকে চৌকিদার বলেছিলেন। আর এই কাজের অনুপ্রেরণা তিনি মহাত্মা গান্ধীর জীবনদর্শন থেকে পেয়েছেন বলে মোদী জানিয়েছেন।

.