Partha Bhowmick: ঘাটাল মাস্টারপ্ল্যানের ভবিষ্যৎ কী? জানালেন সেচমন্ত্রী...

West Medinipur: ঘাটালে সেচ মন্ত্রী পার্থ ভৌমিক। দাসপুরে খালের উপর  ব্রিজ তৈরির দাবি ওঠে। সেই ব্রিজ তৈরির আগে জায়গা পরিদর্শন করতেই গিয়েছেন সেচ মন্ত্রী। সেখান থেকে ঘাটালে সেচ দপ্তরের বাংলোয় প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন।  

Updated By: Feb 22, 2024, 03:47 PM IST
Partha Bhowmick: ঘাটাল মাস্টারপ্ল্যানের ভবিষ্যৎ কী? জানালেন সেচমন্ত্রী...

চম্পক দত্ত: ঘাটালে সেচ মন্ত্রী পার্থ ভৌমিক। দাসপুরে খালের উপর  ব্রিজ তৈরির দাবি ওঠে। সেই ব্রিজ তৈরির আগে জায়গা পরিদর্শন করতেই গিয়েছেন সেচ মন্ত্রী। সেখান থেকে ঘাটালে সেচ দপ্তরের বাংলোয় প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন। 

বৈঠক সেরে আধিকারিক ও জনপ্রতিনিধিদের নিয়ে মনসুকায় তামিল্লা খালের উপর একটি ব্রিজ তৈরির দাবি রয়েছে। ব্রিজ তৈরির আগে জায়গা পরিদর্শনে করেন সেচমন্ত্রী। ঘাটাল মাস্টার প্ল্যান না হওয়া নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করলেন রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। সেচমন্ত্রী বলেন,'মেদিনীপুরের ভূমিপুত্র বিরোধী দলনেতা মাস্টার প্ল্যান নিয়ে কিছু না করলেও রাজ্যের মুখ্যমন্ত্রী তা করবেন।'

আরও পড়ুন: Hooghly News: ধসে পড়ল মাটির ঘর! অল্পের জন্য প্রাণে বাঁচলেন পরিবারের সদস্যরা

এছাড়াও সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সন্দেশখালি নিয়ে প্রশ্নের জবাব দেন সেচমন্ত্রী। বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর এক নম্বর ব্লকের জগন্নাথবাটি গ্রামে সেচ খালের উপর তৈরি হয়েছে একটি কংক্রিটের ব্রিজ। সেই ব্রীজ পরিদর্শন করেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক এবং প্রিন্সিপাল সেক্রেটারি প্রভাত কুমার মিশ্র সহ প্রশাসনিক আধিকারিকারা। 

সেচ মন্ত্রীকে কাছে পেয়ে দাসপুরের কলমিজোড়  এলাকায় একটি অ্যানিকেট বাঁধের দাবি তুলেন এলাকার মানুষ থেকে দাসপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতি। কারণ প্রতিবছর নদীতে বোরো বাঁধ দিয়ে চাষের জন্য সেচের কাজ করা হয়। দাসপুর থেকে ঘাটালে সেচদপ্তরের বাংলোতে একটি বৈঠক করেন। 

আরও পড়ুন: Howrah Station: মাদক নয়, হাওড়া স্টেশনে তল্লাশি চালাতেই মিলল কোটি টাকারও বেশি মূল্যের...

বৈঠক সেরে মনসুকায় তামিল্লা খালের উপর ব্রিজ নির্মাণের জন্য জায়গা পরিদর্শন করেন সেচমন্ত্রী। সেচমন্ত্রী পার্থ ভৌমিক ঘাটাল মাস্টার প্লান না হওয়া নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করেন। 

তবে আজকে ঘাটালে বৈঠক মাস্টার সংক্রান্ত বিষয়ে রূপরেখা তৈরির কিনা সেবিষয়ে স্পষ্ট কিছু বলতে চাননি। মন্ত্রী বলেন, 'মুখ্যমন্ত্রী বলেছেন কেন্দ্র না করলেও রাজ্য মাস্টার প্ল্যান রূপায়ন করবে।' এছাড়াও সন্দেশখালির ঘটনা নিয়ে সংবাদমাধ্যমের বেশকিছু প্রশ্নের উত্তর দেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.