রাজ্যে হিংসা-ই মমতাজির পতনের কারণ হতে পারে : Asaduddin Owaisi

"আব্বাস সিদ্দিকির সঙ্গে আমাদের জোট হয়ে গিয়েছে। তবে অন্য দলের সঙ্গেও আমাদের কথাবার্তা চলছে। খুব শিগগিরই আপনাদের জানাব।" 

Updated By: Jan 4, 2021, 05:10 PM IST
রাজ্যে হিংসা-ই মমতাজির পতনের কারণ হতে পারে : Asaduddin Owaisi

প্রসাদ ভোসেকর : "রাজ্যে হিংসা রোখা উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের। নাহলে এটাই ওনার পতনের কারণ হতে পারে।" একান্ত সাক্ষাত্কারে এমনটাই দাবি করলেন MIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। প্রসঙ্গত গতকালই রাজ্যে এসেছেন MIM প্রধান। ফুরফুরা শরীফে পীরজাদা আব্বাসের সঙ্গে একান্তে  বৈঠক করেন তিনি। যা নিয়ে রাজ্য রাজনীতিতে হইচই পড়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে নানারকম 'সমীকরণের' জল্পনা। 

এই পরিস্থিতিতে একান্ত সাক্ষাতকারে আসাদউদ্দিন ওয়াইসি দাবি করলেন আসন্ন নির্বাচনে আব্বাস সিদ্দিকির সঙ্গে তাঁদের জোট হয়ে গিয়েছে। তিনি বলেন, "আব্বাস সিদ্দিকির সঙ্গে আমাদের জোট হয়ে গিয়েছে। তবে অন্য দলের সঙ্গেও আমাদের কথাবার্তা চলছে। খুব শিগগিরই আপনাদের জানাব।" একইসঙ্গে তিনি জানান, মুসলিম ভোট, উচ্চবর্ণের ভোট নিয়েও কথা দুপক্ষের মধ্যে কথা হয়েছে। 

আরও পড়ুন, মন্ত্রীদের আয়ু আর ৬ মাস, IPS-রা রাতের অন্ধকারে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন : Sabyasachi

বাংলার রাজনৈতিক পরিস্থিতি, তৃণমূল সরকার সম্পর্কে তাঁর স্পষ্ট কথা, "রাজ্যে হিংসা রোখা উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের। নাহলে এটাই ওনার পতনের কারণ হতে পারে।" তাঁর কথার সূত্র ধরেই তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, "আপনি তো বিনা বন্দুকধারী, বিনা বডিগার্ডে ঘুরে বেড়ান। বাংলায় এখন যে পরিস্থিতি, তাতে একা ঘুরতে পারবেন?" যার জবাবে ওয়াইসি (Asaduddin Owaisi)বলেন, "একা এই দুনিয়ায় এসেছি... একা ঘুরব... একাই যাব..." তিনি দাবি করেন, "আমি যখন ২০০৭-২০০৮ সালে নন্দীগ্রামে গিয়েছিলাম, তখন উনি ফোন করে আমাকে ধন্যবাদ বলেছিলেন। কিন্তু এখন অন্য কথা বলছেন..."

উল্লেখ্য, আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে বলে ঘোষণা করেছে MIM। আর তারপর থেকেই শুরু হয়েছে জল্পনা। কার সঙ্গে জোট বাঁধতে চলেছে MIM? সেই জল্পনায় ঘি ঢেলেছে কালকের ফুরফুরা শরীফের বৈঠক। যদিও MIM-এর সঙ্গে জোট প্রসঙ্গে পীরজাদা আব্বাস সিদ্দিকি জানিয়েছেন, "ফ্রন্ট তো আমরা করব। সেই জায়গায় উনি ওনার বক্তব্যটা দিয়েছেন। বলেছেন যে আপনার সাথে থেকে লড়তে চাই। এখন আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।"

আরও পড়ুন, MIM-এর সঙ্গে জোট নিয়ে আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত : আব্বাস, রাজনীতির কল্কে এখানে পাবে না: ত্বহা

.