বাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপালের রিপোর্ট চাইল স্বরাষ্ট্রমন্ত্রক

এদিন ডায়মন্ডহারবারে সভায় যাওয়ার পথে শিরাকোলে হামলার মুখে পড়ে BJP সভাপতি J P Nadda-র কনভয়।

Updated By: Dec 10, 2020, 07:40 PM IST
বাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপালের রিপোর্ট চাইল স্বরাষ্ট্রমন্ত্রক

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) কাছ থেকে এই রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। উল্লেখ্য, হামলার ঘটনায় আগেই টুইটারে তোপ দাগেন অমিত শাহ। তিনি লেখেন, "আজ পশ্চিমবঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতি নাড্ডাজির উপর যে আক্রমণ হয়েছে সেটি খুবই বর্বরোচিত ও নিন্দনীয়। কেন্দ্রীয় সরকার এই আক্রমণকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছে। পশ্চিমবঙ্গ সরকারকে এই প্ররোচনামূলক হিংসার জন্য রাজ্যের সকল শান্তিপ্রিয় জনগণের কাছে উত্তর দিতে হবে। তৃণমূল রাজত্বে বাংলা অত্যাচার, অরাজকতা ও অন্ধকারের যুগে পৌঁছে গেছে। তৃণমূল শাসনে পশ্চিমবঙ্গের অন্দরে যেভাবে রাজনৈতিক হিংসা চরমসীমায় পৌঁছেছে, তা গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাসী সকল মানুষের কাছে খুবই দুঃখজনক ও উদ্বেগজনক।"

প্রসঙ্গত, এদিন ডায়মন্ডহারবারে সভায় যাওয়ার পথে শিরাকোলে হামলার মুখে পড়ে BJP সভাপতি J P Nadda-র কনভয়। আটকানো হয় গাড়ি। গাড়ি উদ্দেশ করে পাথর, ইট ছুঁড়ে মারা হয়। ভাঙচুর করা হয় কৈলাস বিজয়বর্গীয়, অনুপম হাজরা সহ আরও অনেকের গাড়ি। অভিযোগ, মারধরও করা হয় বিজেপি কর্মীদের। এই ঘটনার পর পরই কেন্দ্রীয় নেতৃত্বকে রিপোর্ট দেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। হামলার ঘটনায় ডায়মন্ডহারবারের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া আক্রমণ করেন সভাপতি জে পি নাড্ডাও। 'বাংলায় গুন্ডারাজ চলছে' বলে তোপ দাগেন তিনি।

পাশাপাশি, হামলার ঘটনায় রাজ্য পুলিসকে দুষে কড়া ভাষায় তোপ দাগেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। টুইটে ধনখড় লেখেন, "এঘটনা অত্যন্ত উদ্বেগজনক। নৈরাজ্য ও আইন-শৃঙ্খলার অবনতি। পশ্চিমবঙ্গ পুলিসের আচরণ রাজনৈতিক পুলিসের মত। তাদের সামনেই বিজেপি সভাপতির কনভয়ে হামলা চালিয়েছে শাসকদলের দুষ্কৃতীরা।" তিনি মুখ্যসচিব ও ডিজিপিকে সতর্ক করার পরেও কী করে হামলার ঘটনা ঘটল, প্রশ্ন তোলেন তিনি। যদিও 'নাড্ডার কনভয়ে কোনও হামলা হয়নি, পরিস্থিতি শান্তিপূর্ণ' বলে পাল্টা টুইটে দাবি করেছে পুলিস।

আরও পড়ুন, 'বাংলায় গুন্ডারাজ চলছে, এবার Mamata-কে ছুটি দিন', রাজ্য সরকারকে কড়া আক্রমণ Nadda-র

নাড্ডার কনভয়ে হামলা, রাজ্যজুড়ে অবরোধ বিক্ষোেভে সামিল বিজেপি

.