মাও হামলায় খুন সিপিএম নেত্রী, ছেলের হাতে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দিলেন মুখ্যমন্ত্রী

সরকারি সাহায্য পেয়ে রীতিমতো আপ্লুত মাহাত পরিবারের সদস্যরা

Updated By: Oct 7, 2020, 07:39 PM IST
মাও হামলায় খুন সিপিএম নেত্রী, ছেলের হাতে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দিলেন মুখ্যমন্ত্রী
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে চাকরির নিয়োগপত্র এল হাতে।

ঠিক ১০ বছর আগে মাওবাদীদের হাতে খুন হয়েছিল মা। দশ বছর ধরে লড়াই করার পর মিলল সরকারি স্বীকৃতি। সরকারি চাকরি আর চার লক্ষ টাকা ক্ষতিপূরণ পেয়ে রীতিমতো আপ্লুত মেদিনীপুর শহর সংলগ্ন বাড়ুয়া এলাকার দেবাশিস মাহাতো।

আরও পড়ুন-'তথ্যমিত্র কেন্দ্রে যাবেন না' ঝাড়গ্রামে মমতা

২০১০ এর অক্টোবরে শালবনি থানার অন্তর্গত বাঁধগোড়া এলাকায় মাওবাদীদের হাতে অপহৃত হন তত্কালীন সিপিএম লোকাল কমিটির সদস্যা ছবি মাহাতো। ঠিক তিরিশ দিনের মাথায় জঙ্গল থেকে দেহ উদ্ধার হয় তাঁর। তখন থেকেই গ্রাম ছাড়া ছবি মাহাতোর পরিবার। সেই থেকে বাড়ুয়া এলাকাতেই বাস মাহাতো পরিবারের। 

দীর্ঘ দশ বছর ধরে যৌথ মঞ্চ-র সদস্যদের কাঁধে কাঁধ মিলিয়ে সংগ্রামের পর মঙ্গলবার মুখ্যমন্ত্রীর হাত থেকে স্পেশাল হোমগার্ডে চাকরির নিয়োগপত্র ও আর্থিক সাহায্যের চেক পেয়েছেন দেবাশিস মাহাতো। সরকারি সাহায্য পেয়ে রীতিমতো আপ্লুত মাহাত পরিবারের সদস্যরা।

আরও পড়ুন-কোভিড-সংক্রান্ত ভুল তথ্য দেওয়ায় ফেসবুকের তোপে ট্রাম্প!
 
তবে শুধু দেবাশীষই নয়, মাও উপদ্রবের আমলে নিখোঁজ-নিহতদের পরিবারের সদস্যদের সরকারি চাকরি ও আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। শুরু হয়ে গিয়েছে নিয়োগ প্রক্রিয়াও। নভেম্বরের এক তারিখ থেকেই স্পেশাল হোমগার্ড পদে যোগ দেওয়ার কথা জানানো হয়েছে দেবাশীষ সহ অন্যান্যদের। রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে মাওবাদী হামলায় নিহত নিখোঁজ পরিবারের সদস্যদের নিয়ে গড়ে ওঠা যৌথ মঞ্চও।

.