খারাপ আবহওয়ায় পিছোল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর, বৈঠক ২৯-৩০ সেপ্টেম্বর

দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কুচবিহার ও কালিম্পং-এই ৫ জেলা প্রশাসনিক কর্তাদের সঙ্গে মিটিং করবেন মুখ্যমন্ত্রী।

Reported By: সুতপা সেন | Updated By: Sep 20, 2020, 08:53 PM IST
খারাপ আবহওয়ায় পিছোল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর, বৈঠক ২৯-৩০ সেপ্টেম্বর
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : খারাপ আবহাওয়ার কারণে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপের জেরে আগামী কয়েকদিন বৃষ্টি হবে রাজ্য়ে। রাজ্যের আবহাওয়া খারাপ থাকবে। সেই কারণেই মুখ্যমন্ত্রীর নির্ধারিত সফরসূচিতে বদল। 

নবান্ন সূত্রে জানা গিয়েছে, পরিবর্তিত সূচি অনুযায়ী ২৮ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে যাবেন। ফিরবেন ১ অক্টোবর। মাঝে ২ দিন, ২৯ ও ৩০ সেপ্টেম্বর উত্তরকন্যায় মিটিং করবেন তিনি। উত্তরবঙ্গের ৫ জেলার উন্নয়ন পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি। প্রশাসনিক কাজকর্মের গতিবিধি পর্যালোচনা করবেন। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কুচবিহার ও কালিম্পং-এই ৫ জেলা প্রশাসনিক কর্তাদের সঙ্গে মিটিং করবেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, করোনা আবহে দীর্ঘদিন ধরেই জেলা সফর বন্ধ মুখ্য়মন্ত্রীর। আম্ফানের পর বিপর্যয় পরিস্থিতি খতিয়ে দেখতে অবশ্য কাকদ্বীপে গিয়েছিলেন তিনি। কিন্তু বন্ধ রয়েছে জেলায় জেলায় গিয়ে প্রশাসনিক বৈঠক। এই পরিস্থিতিতে আগামিকাল সোমবার ৪ দিনের সফরে উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু বাধ সাধল আবহাওয়া। 

নবান্ন সূত্রে খবর, চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যেই বিভিন্ন জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক সেরে ফেলতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেটা এবারের শিলিগুড়ি সফর দিয়েই শুরু হতে চলেছে।

আরও পড়ুন, এক দশকের পুরনো মামলায় ফের তলব ছত্রধর মাহাতকে, এই সপ্তাহেই তৃতীয়বার জেরা করবে NIA

.