লক্ষ্য ২০১৯, দলের হিন্দি শাখা খুলল তৃণমূল কংগ্রেস

রাজ্যে জমি পাওয়ার জন্য মরিযা বিজেপি। এক্ষেত্রে তাদের প্রধান হাতিয়ার রাজ্যের হিন্দিভাষী এলাকাগুলি। ফলে তৃণমূলের হিন্দি শাখা সেখানে ভালো কাজ দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল

Updated By: Sep 8, 2018, 11:49 AM IST
লক্ষ্য ২০১৯, দলের হিন্দি শাখা খুলল তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের বাইরে আগেই পা রেখেছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের বাইরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করেছে তারা। এবার দলের পৃথক হিন্দি শাখা খুলল তৃণমূল কংগ্রেস। লক্ষ্য, রাজ্যের হিন্দিভাষী ভোটদাতাদের কাছে সহজে পৌঁছান।

আরও পড়ুন-মাঝেরহাট সেতু বিপর্যয়ের জের, রাজ্যে নিষিদ্ধ ২০ চাকার লরি

শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের হিন্দি শাখা খোলার কথা ঘোষণা করেন তৃণমূল নেত্রী। জি নিউজের খবর অনুযায়ী হিন্দি শাখার দায়িত্বে থাকবেন অর্জুন সিং। এদিন বিহারি রাষ্ট্রীয় সমাজ নামে একটি সংগঠনের পক্ষ থেকে তৃণমূল নেত্রীকে সংবর্ধনা দেওয়া হয়। ওই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মমতা বন্দোপাধ্যায় বলেন, ‘দেশের হিন্দিভাষী মানুষেদের জন্য বিশেষ টান অনুভব করি। দয়াকরে আমাকে আপনাদের মেয়ে বলে মনে করবেন।‘ রাজ্যে একটি হিন্দি বিশ্ববিদ্যালয় খোলার কথাও এদিন বলেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন-মাঝেরহাট ব্রিজের অবস্থা ভাল নয়, চিঠি দিয়ে রাজ্য সরকারকে জানিয়েছিল রেল

রাজ্যে জমি পাওয়ার জন্য মরিযা বিজেপি। এক্ষেত্রে তাদের প্রধান হাতিয়ার রাজ্যের হিন্দিভাষী এলাকাগুলি। ফলে তৃণমূলের হিন্দি শাখা সেখানে ভালো কাজ দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত রাজ্যের বেশকিছু বিধানসভা আসন রয়েছে যেখানে নির্বাচনে হিন্দিভাষীরাই নির্ণায়ক ভূমিকা নিয়ে থাকেন। সেইসব জায়গায় বিজেপিকে মোকাবিলা করার ক্ষেত্রে হিন্দি শাখা গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে বলে মনে করা হচ্ছে।

.