Mamata Banerjee: 'মা-বোনেরা যে ভাবে সংসার চালায়, আমি সে ভাবে সরকার চালাই'!

হাওড়ায় সরকারি অনুষ্ঠান মঞ্চ থেকে ফের কেন্দ্রকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Feb 7, 2024, 04:42 PM IST
Mamata Banerjee: 'মা-বোনেরা যে ভাবে সংসার চালায়, আমি সে ভাবে সরকার চালাই'!

সুতপা সেন: কেন্দ্রের 'বঞ্চনা'। কীভাবে সরকার চলছে? 'যখন আমার প্রাপ্য টাকা বন্ধ করে দেওয়া হয়, তখন মা-বোনেরা যেভাবে সংসার চালায়, আমিও তেমন ভাবেই সরকার চালাই', বললেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Panihati Municipality: এসেও ফেরৎ যাচ্ছে ৭০ লাখ! বেহাল স্বাস্থ্য পরিষেবা পানিহাটি পুরসভায়

আর বেশি দেরি নেই। চব্বিশে যখন লোকসভা ভোটের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে, তখন কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূলও। কলকাতার রেড রোডে ধরনায় বসেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। কবে? শুক্র ও শনিবার।

এদিন হাওড়ায় সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, '৪৮ ঘন্টা ধরনা মঞ্চে থাকার ফলে আমার কাশিটা বেড়েছে। এখন আমি যখন আপনাদের সামনে বক্তব্য রাখছি তখন আমার টেম্পারেচার ১০১। তাও আমি যখন কথা দিয়েছি তখন এই প্রোগ্রাম আমি ক্যানসেল করি নি। কাল আবার বাজেট আছে'। সঙ্গে হুঁশিয়ারি, 'এইসব রোগ টোগ, ব্যাথা টাথা আমাকে কখনো কাবু করতে পারে নি। আর পারবেও না।‌আমি বঞ্চনার বিরুদ্ধে লড়াই করে বেঁচে আছি। লোভ দেখিয়ে আমাকে কাবু করা যায় না। আমি লাঠি গুলির বিরুদ্ধে লড়াই করে এসেছি। আমি যেদিন মারা যাবো সেদিন আমার নামের পাশে আন্দোলন মানবিকতা লড়াই এর কথা লেখা থাকবে'।

তৃণমূল জমানায় হাওড়ায় জেলায় উন্নয়নের খতিয়ে তুলে ধরেন মুখ্যমন্ত্রী। বলেন, 'আমি যতটা পারছি করছি আমার সাধ্য মতো। আগামিদিনে কি করব, সেটা শুনলে চমকে যাবেন। আমি জমিদার ন‌ই, জোতদার ন‌ই। আমি সরকারে থাকি একজন সাধারন নাগরিক হিসাবে। আমি আপনাদের পাহারাদার। আমার একটু সময় লাগবে, কিন্তু আপনাদের মুখে আমি হাসি ফোটাবোই'।

আরও পড়ুন:  Tribeni Kumbha Mela: শর্ত সাপেক্ষে মিলল অনুমতি, অবশেষে হচ্ছে ত্রিবেনী কুম্ভ মেলা

মুখ্যমন্ত্রীর ঘোষণা, 'আমি একটা যোগ্যশ্রী প্রকল্পের পরিকল্পনা করেছি। যাঁরা আইএ‌এস, আইপিএস, ডব্লুউবিসিএস হতে চায় তাঁদের জন্য এই প্রকল্প। আমি মুখ্যসচিবকে বলব ৫১ টি সেন্টার রয়েছে, আরও ৫০ টি সেন্টার তৈরি করতে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.