Malda: মালদহ হাসপাতলে ফের ১ শিশুর মৃত্যু, উদ্বেগ বাড়ছে রাজ্যে

৬ মাসের আফিয়া খাতুনের বাড়ি মানিকচকের বড়বাগান এলাকায়। 

Updated By: Sep 19, 2021, 12:03 PM IST
Malda: মালদহ হাসপাতলে ফের ১ শিশুর মৃত্যু, উদ্বেগ বাড়ছে রাজ্যে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাসে আরও এক শিশুর মৃত্যু হল রবিবার। ৬ মাসের আফিয়া খাতুনের বাড়ি মানিকচকের বড়বাগান এলাকায়। শনিবার রাতে জ্বর, সর্দি-কাশি ও শুকনো কাশির উপসর্গ নিয়ে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগে ভর্তি হয় ওই শিশু। সেখানেই রবিবার মৃত্যু হয় শিশুটির। 

হাসপাতাল কর্তৃপক্ষের মন্তব্য, জন্ডিসেও আক্রান্ত ছিল ওই শিশু। রাতে সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে নিয়ে আসে শিশুটির পরিবার। এই নিয়ে বিগত পাঁচদিনে ৭ জন শিশুমৃত্যুর ঘটনা ঘটল। জেলা মেডিক্যালে বুলেটিনে উল্লেখ করা হয়েছে, বেশিরভাগ শিশুকেই সঙ্কটজনক অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আরও পড়ুন, Weather Today: কয়েক ঘণ্টার মধ্যে ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, একাধিক জেলায় ভারী বর্ষণের সতর্কতা

এই শিশুটি গত তিনদিন ধরে মালদার গ্রামীণ হাসপাতালে ভর্তি ছিল। অবস্থার অবনতি হওয়ায় নিয়ে আসা হয় মালদা মে়ডিক্যাল কলেজে। হাসপাতাল সূত্রে খবর, এমন উদ্বেগজনক অবস্থায় ভর্তি করা হ্চ্ছে শিশুদের তাতে চিকিৎসার সময়ও কম পাওয়া যাচ্ছে। 

প্রসঙ্গত, শিশুদের এই জ্বরের চিকিৎসা করতে ইতিমধ্যে তৎপর হয়েছে মালদহ মেডিক্য়াল কলেজ কতৃপক্ষ। শিশুরোগ বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি তৈরি করা হয়েছে। স্বাস্থ্য দফতরের সঙ্গেও কথা বলা হচ্ছে।  

উত্তরবঙ্গে জেলায় জেলায় শিশুদের মধ্যে জ্বরের প্রকোপ ক্রমশই বাড়ছে। জলপাইগুড়িতেও শিশু মৃত্যু উদ্বেগ বাড়িয়েছে। ইতিমধ্যেই এই জ্বরে চিকিৎসা কী ভাবে করতে হবে, তা নিয়ে একটি SOP তৈরি করেছে রাজ্য স্বাস্থ্যদফতর। তা পাঠানো হচ্ছে রাজ্যের বিভিন্ন হাসপাতালগুলিতে। উত্তরবঙ্গের পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছে স্বাস্থ্যদফতরের এক বিশেষজ্ঞ দল। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে বাড়ছে শিশুমৃত্যু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.