আত্মীয় সেজে বাড়িতে এসে শিশু চুরি! রাঁচি থেকে সদ্যজাতকে উদ্ধার করে মায়ের কোলে ফেরাল পুলিস

 চুরি হয়ে যাওয়া তিন মাসের বাচ্চাকে মায়ের হাতে তুলে দিলো মালবাজার পুলিশ...চুরি যাওয়া শিশু উদ্ধারে বড় সাফল্য পেলো মালবাজার থানার পুলিশ। সোমবার সকালে ঝাড়খন্ড এর রাঁচি থেকে তিনমাসের শিশুটিকে উদ্ধার করে নিয়ে এসেছে মালবাজার থানার পুলিশের একটি দল। ঘটনায় অভিযুক্ত অঞ্জলি মিঞ্জ নামে এক মহিলাকে গ্রেপ্তার করেছে মালবাজার থানার পুলিশ। প্রসঙ্গত গত ১১ ফেব্রুয়ারী মালবাজার ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েত এলাকার ওয়াসাবাড়ি চা বাগানের মানবাড়ি লাইন থেকে শিশু চুরির ঘটনাটি ঘটে।

Updated By: Feb 20, 2023, 05:13 PM IST
আত্মীয় সেজে বাড়িতে এসে শিশু চুরি! রাঁচি থেকে সদ্যজাতকে উদ্ধার করে মায়ের কোলে ফেরাল পুলিস
ফাইল ছবি

অরূপ বসাক: চুরি হয়ে যাওয়া তিন মাসের বাচ্চাকে মায়ের হাতে তুলে দিলো মালবাজার পুলিস। চুরি যাওয়া শিশু উদ্ধারে বড় সাফল্য পেল মালবাজার থানার পুলিস। সোমবার সকালে ঝাড়খন্ডের রাঁচি থেকে তিনমাসের শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসে মালবাজার থানার পুলিসের একটি দল। ঘটনায় অভিযুক্ত অঞ্জলি মিঞ্জ নামে এক মহিলাকে গ্রেফতারও করেছে মালবাজার থানার পুলিস। প্রসঙ্গত, ১১ ফেব্রুয়ারী মালবাজার ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েত এলাকার ওয়াসাবাড়ি চা বাগানের মানবাড়ি লাইন থেকে শিশু চুরির ঘটনাটি ঘটে।

আরও পড়ুন, Malda Arms: সন্দেহ হতেই জেরা, পাইপগান ডেলিভারি দিতে এসে পাকড়াও অস্ত্র কারবারি স্কুলছাত্র

বাড়িতে বেড়াতে আসা অতিথি অঞ্জলি মিঞ্জ নামে ওই মহিলা শিশুটিকে নিয়ে ঝাড়খন্ড রাজ্যের রাঁচিতে পালিয়ে যান বলেই অভিযোগ। শিশুটির বাবা প্রেম ওরাও বলেন, " নিজেদের আত্মীয় বাড়িতে বেড়াতে এসে কোলের শিশুকে নিয়ে চম্পট দেয়"। এরপরই মালবাজার থানায় শিশু নিখোঁজের ঘটনা জানিয়ে শিশুটির পরিবার লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগ পেয়েই ঘটনার তদন্তে নামে এসআই নৈমুদ্দিন শেখের নেতৃত্বে মালবাজার থানার পুলিসের একটি দল। সোমবার সকালে শিশু সহ অভিযুক্ত মহিলাকে গ্রেফতার করে মালবাজার থানায় নিয়ে আসা হয়। 

ঘটনা প্রসঙ্গে মালবাজার থানার আইসি সুজিত লামা ফোনে বলেন, "তিনমাসের শিশুটিকে উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত মহিলাকে গ্রেফতার করে নির্দিষ্ট ধারায় মামলা রজু করে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে। তদন্তের স্বার্থে অভিযুক্ত মহিলাকে পুলিস রিমান্ডে নিয়ে আসা হবে।'' নিজেদের কোলের সন্তানকে ফিরে পেয়ে খুশি শিশুটির বাবা ও মা।

এদিন মালবাজার থানায় দাঁড়িয়ে বাবুলাল ওরাও, বিজিতা তির্কি প্রমুখ বলেন,"অভিযুক্ত মহিলার ফাঁসির সাজা দেওয়া হোক। অভিযুক্ত জীবিত থাকলে পুনরায় এই ধরণের কাজ করবেন বলেই তাদের দাবী।'' অভিযুক্ত মহিলা অঞ্জলি তির্কি বলেন," শিশুটিকে সন্তান স্নেহে লালন পালন করতেই নিয়ে গিয়েছিলাম"। এদিন সকালে শিশু উদ্ধারের খবর ছড়িয়ে পড়তেই ওয়াশাবাড়ি চা বাগানের মানুষজন এসে থানায় ভিড় করেন। শিশুটিকে দেখা যায় তার মায়ের কোলে নিশ্চিন্ত মনে ঘুমিয়ে থাকতে। নিজের সন্তানকে ফিরে পেয়ে মা প্রেমিক তির্কিও বেশ নিশ্চিন্ত।

আরও পড়ুন, Anubrata Mandal: 'শরীর ভালো নেই', এক ধাক্কায় অনুব্রত ওজন কমল অনেকটাই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.