Malbazar News: কুশায়ার কারণে চা বাগানে আটকে ১১ হাতি, সমস্যায় শ্রমিকরা

Elephnats:সকাল বেলায় মানুষের চিৎকারে জানতে পারি চাবাগানে হাতি এসেছে। তড়িঘড়ি গিয়ে দেখি চাবাগানের ২০ নন্বর সেকশনে দাঁড়িয়ে রয়েছে বেশ কয়েকটি হাতি। হাতির জন্য চাবাগানে কাজ করতে সমস্যায় পরেছে শ্রমিকেরা। খবর পেয়ে বহু মানুষ ভিড় করে হাতি দেখতে। 

Updated By: Jan 18, 2024, 12:31 PM IST
Malbazar News: কুশায়ার কারণে চা বাগানে আটকে ১১ হাতি, সমস্যায় শ্রমিকরা
নিজস্ব ছবি

অরূপ বসাক: চা বাগানে হাতির দল। যার ফলে হাতির ভয়ে কাজ কর্ম লাটে উঠল মাল ব্লকের ডামডিম গ্রাম পঞ্চায়েতের বেদগুড়ি চাবাগানে। সকাল থেকে কুয়াশায় ঢাকা ছিলো মালবাজার মহকুমা। কুয়াশার কারণেই হয়তো চাবাগানে আটকে পড়ে ১১ টি হাতির একটি দল। প্রথমে চাবাগানের ২০ নাম্বার সেকশনে এবং পড়ে ১৭ নম্বর সেকশনে ঘুরাঘুরি করে হাতির দলটি। সঙ্গে দুটি সাবকও রয়েছে। 

আরও পড়ুন, Birbhum | TMC: লোকসভা ভোটের আগেই বীরভূমে ব্লক সভাপতি পদে অভিষেকের মামা, তুঙ্গে জল্পনা!

স্থানীয় বাসিন্দা বিবেক সরকার, মনোজ ওড়াওরা বলেন, সকাল বেলায় মানুষের চিৎকারে জানতে পারি চাবাগানে হাতি এসেছে। তড়িঘড়ি গিয়ে দেখি চাবাগানের ২০ নন্বর সেকশনে দাঁড়িয়ে রয়েছে বেশ কয়েকটি হাতি। হাতির জন্য চাবাগানে কাজ করতে সমস্যায় পরেছে শ্রমিকেরা। খবর পেয়ে বহু মানুষ ভির করে হাতি দেখতে। মানুষের চিৎকারে হাতির দলটি ছুটাছুটি করতে শুরু করে।

খবর পেয়ে ঘটনা স্থলে আসে মালবাজার বন দফতরের কর্মীরা। এরই মধ্যে হাতির দলটি দু'ভাবে বিভক্ত হয়ে যায়। জানা গিয়েছে, গতকাল রাতে হাতির দলটি খাবারের খোজে ভুট্টাবাড়ি জঙ্গল থেকে বেদগুড়ি চাবাগান এলাকায় এসেছিলো।  কুয়াশার কারণে, ভোর হয়েছে, তা বুঝতে না পারায় চাবাগানেই আটকে পরে। কুয়াশা কিছুটা কাটতেই বন কর্মীরা হাতির দলটিকে জঙ্গলে ফেরায়।  এদিনের ঘটনায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

বেশ কিছুদিন আগে ডুয়ার্সের চা বাগানেও হাতির তাণ্ডব দেখা যায়। রাতের বেলায় আটিয়াবাড়ি চা বাগান এলাকায় প্রবেশ করে তান্ডব চালায় হাতির দল। বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল থেকে হাতির দলটি চা বাগানের ১২ নম্বর লাইন এলাকার শ্রমিক মহল্লায় প্রবেশ করে। গ্রামে হাতির দল দেখে আতঙ্কিত হয়ে পড়েন শ্রমিক পরিবারের সদস্যরা। 

আরও পড়ুন, Bankura News: হাতির হানায় ফের মৃত্যু, বাঁকুড়ার হরিচরণডাঙ্গায় উত্তেজনা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.