Malbazar: পুকুরপাড়ে ১১ ফুট দীর্ঘ ইন্ডিয়ান রক পাইথন! ওদিকে রাতের অন্ধকারে ঘুরছে প্যাঙ্গোলিন...

Malbazar: ১১ ফুট দীর্ঘ ইন্ডিয়ান রক পাইথন। পড়েছিল পুকুরপাড়ে। বাচ্চারা দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে বড়দের খবর দেয়। বড়রা এসে স্থানীয় সর্পবিশেষজ্ঞ যুবককে খবর দেন। পরে নিরাপদে উদ্ধার করা যায় সেটিকে।

Updated By: May 21, 2023, 02:36 PM IST
Malbazar: পুকুরপাড়ে ১১ ফুট দীর্ঘ ইন্ডিয়ান রক পাইথন! ওদিকে রাতের অন্ধকারে ঘুরছে প্যাঙ্গোলিন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একদিকে অজগর, আর একদিকে প্যাঙ্গোলিন। মালবাজারের ঘটনা। পুকুরপাড়ে শুয়েছিল অজগরটি, এদিকে রাতের অন্ধকারে লোকালয়ে ঘোরাঘুরি করছিল একটি প্যাঙ্গোলিন।

একাধিক হাঁসের ছানা উদরস্থ করে তখন চলাফেরার আর জো নেই অজগরটির। একটি পুকুর পাড়ে সে বিশ্রাম করছিল। প্রথমে দেখতে পান স্থানীয় কয়েকজন কিশোর। সঙ্গে সঙ্গে তারা গ্রামের বড়দের খবর দেয়। তাঁরা এসে দেখেন পেট ফুলে ঢোল হয়ে থাকা এক অজগর পড়ে আছে চুপ করে। 

আরও পড়ুন: Panihati: শিউলি নেই,শিশির নেই! তবু পানিহাটি থেকে অস্ট্রেলিয়া যাচ্ছে দুর্গাপ্রতিমা...

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় সুলকাপাড়ার সর্পপ্রেমী  ফরিদুল হককে। তিনি এসে অজগরটিকে উদ্ধার করলে স্বস্তি ফেরে এলাকায়। ঘটনাটি ঘটে মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া পঞ্চায়েতের সোমাপাড়ায়। 

আরও পড়ুন: Jalpaiguri: রূপকথার জার্নি! ফুটপাতের জুতোর দোকান থেকে মাধ্যমিকে ৬৪৯...

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অমল ভগৎ নামে এলাকার এক প্রবীণ বাসিন্দার পুকুরপাড়ে অজগরটিকে দেখা গিয়েছিল। উদ্ধারের পর প্রায় ১১ ফুট দীর্ঘ ইন্ডিয়ান রক পাইথন প্রজাতির অজগরটিকে বন দফতরের সুলকাপাড়া বিটের হাতে তুলে দেওয়া হয়। পরে বন দফতরের পক্ষ থেকে সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। বিট অফিসার ইমরান আসলাম বলেন, খাবার খেয়ে অজগরটি নিশ্চল হয়ে শুয়েছিল।

এদিকে, শনিবার রাতে মালবাজার মহকুমার আপার চালসা এলাকা থেকে উদ্ধার হল একটি প্যাঙ্গোলিন। প্যাঙ্গোলিনটি চালসার লোকালয়ে ঘোরাঘুরি করছিল। রাত প্রায় এগারোটা নাগাদ স্থানীয় বাসিন্দারা প্যাঙ্গোলিনটিকে দেখতে পান। পরে বন দফতরের গরুমারা নর্থ রেঞ্জে খবর দিলে বনকর্মীরা এসে সেটিকে  উদ্ধার করে নিয়ে যান। বনবিভাগ সূত্রে জানা যায়, প্যাঙ্গোলিনটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.