Jaynagar: জয়নগরকাণ্ডে গ্রেফতার মূল অভিযুক্ত আনিসুর লস্কর

খুনের পর থেকে গা-ঢাকা দিয়েছিল সে। আরও ৪ জনকে আটক করেছে পুলিস।  

Updated By: Nov 16, 2023, 04:12 PM IST
Jaynagar: জয়নগরকাণ্ডে গ্রেফতার মূল অভিযুক্ত আনিসুর লস্কর

তথাগত চক্রবর্তী: খোঁজ চলছিল জোরকদমে। জয়নগরকাণ্ডে অবশেষে গ্রেফতার মূল অভিযুক্ত আনিসুর লস্কর। সঙ্গে আটক আরও ৪। খুনের পর থেকে গা-ঢাকা দিয়েছিল আনিসুর।

আরও পড়ুন:  Uttar Dinajpur: ডালখোলার শ্রমিকের পর চাকুলিয়ায় প্রৌঢ়া, জোড়া খুনেরই মোটিভ খুঁজতে দিশেহারা পুলিস!

২ দিন পার। গত সোমবার জয়নগরে খুন হন তৃণমূল নেতা সইফুদ্দিন লস্কর। স্থানীয় বামনগাছি অঞ্চলের দলের সভাপতি ছিলেন তিনি। ঘড়িতে তখন পাঁচটা নাগাদ। ভোরে মসজিদের নমাজ পড়তে যাচ্ছিলেন সইফুদ্দিন। অভিযোগ, মাঝ-পথে তাঁকে ঘিরে ঘরে গুলি চালায় দুষ্কৃতীরা। গুলি আওয়াজ শুনে ছুটে আসেন আশেপাশে লোকজন। রক্তাক্ত অবস্থায়  হাসপাতালে নিয়ে গেলে, ওই তৃণমূল নেতাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

নেপথ্য কে? কেনইবা এই খুন? তদন্তে মূল অভিযুক্ত হিসেবে উঠে আসে আনিসুর লস্করের নাম। এমনকী, মৃতের পরিবারের তরফে থানায় যে এফআইআর করা হয়, সেই  এফআইআরেও তাঁর নাম ছিল। পুলিস সূত্রে খবর, খুনের পর থেকে গা-ঢাকা আনিসুর। শেষ টাওয়ার লোকেশন মেলে বারুইপুর সংলগ্ন হিঞ্চিতে। নদিয়ার হরিণঘাটা থেক শেষপর্যন্ত গ্রেফতার করা হল তাঁকে। কবে? আজ, বৃহস্পতিবার।

আরও পড়ুন:  Bengal Weather: নিম্নচাপ পরিণত পারে ঘূর্ণিঝড়ে, উপকূলে জারি চরম সতর্কতা! আজ থেকেই বৃষ্টি-দুর্যোগ শুরু?

এদিকে সুপারি কিলার দিয়েই যে সইফুদ্দিন লস্করকে খুন করা হয়েছে, সে বিষয়ে একপ্রকার নিশ্চিত পুলিস। খুনে আগে রীতিমতো রেইকি করেছিল অভিযুক্ত। এখনও পর্যন্ত খুনের কারণ হিসেবে উঠে আসছে দুটি তথ্য।

১) ক্রমশ এলাকার 'শেষ কথা' হয়ে উঠছিলেন সইফুদ্দিন। দারিদ্র এলাকায় তাঁর এই উত্থান, বিরাট অট্টালিকা বাড়ি, শাসকদলের বিধায়ক-নেতাদের সাথে দহরম-মহরম সবকিছু নিয়ে তিনি অপ্রতিরোধ্য হয়ে উঠছিলেন।

২) এলাকায় একটি জায়গা নিয়ে ঝামেলা হচ্ছিল। খুনের পিছনে সেটাও কারণ হতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.