Madhyamik Examination: মাধ্যমিকে বিভ্রাট! কোথাও নেই অ্যাডমিট কোথাও বা ভুল কেন্দ্রে পরীক্ষার্থী

অন্যদিকে, পরীক্ষা শুরুর আগে ভুল পরীক্ষা গ্রহণ কেন্দ্রে পৌঁছে বিভ্রান্তিতে মাধ্যমিক পরীক্ষার্থী। পুরুলিয়ার হুড়া উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা গ্রহণ কেন্দ্র ছিল হুড়া মহিলা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী আদিবাসী ছাত্রী বর্ণালী হাঁসদার।

Updated By: Feb 2, 2024, 02:08 PM IST
Madhyamik Examination: মাধ্যমিকে বিভ্রাট! কোথাও নেই অ্যাডমিট কোথাও বা ভুল কেন্দ্রে পরীক্ষার্থী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাধ্যমিক পরীক্ষা দিতে এসে পরীক্ষা না দিয়ে পরীক্ষা কেন্দ্র থেকে বাড়ি ফিরতে হল পরীক্ষার্থীকে। কিন্তু কেন? ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ি ব্লকের দুধেবুধে হাইস্কুলের। কেশিয়াড়ি ব্লকের দুধেবুধে গ্ৰাম সভা ট্রাইবাল ইনস্টিটিউট স্কুলের ২০২৪-এর মাধ্যমিক পরীক্ষার্থী রুপালী মান্ডী। যার মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্র পড়ে কুসুমপুর হাইস্কুলে। এডমিট কার্ড না থাকার কারণে পরীক্ষা কেন্দ্র থেকেই বাড়ি ফিরতে হল ওই ছাত্রীকে।

আরও পড়ুন, Madhyamik Examination: ডুয়ার্সের পরীক্ষার্থীদের নিজেদের গাড়িতে কেন্দ্রে পৌঁছে দিল বন দফতর...

যদিও বাড়ি ফিরে স্কুল কর্তৃপক্ষকে দায়ী করছেন ওই পরীক্ষার্থী। অভিযোগ স্কুল থেকে ফর্ম ফিলাপের সময় কোনও রকমভাবে জানান হয়নি তাকে আর তাই ফর্ম ফিলাপের তারিখে ফর্ম পূরণ না করায় এডমিট কার্ড আসেনি ওই ছাত্রীর। যদিও স্কুল কর্তৃপক্ষের তরফে পুরো অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক জানান, অনেকবার যোগাযোগ করা হয়েছে ওই ছাত্রীর সঙ্গে তবে পাওয়া যায়নি। ওই ছাত্রীকে পাশাপাশি সহপাঠীদের হাতে খবরও পৌঁছোনো হয়েছে। কিন্তু কোনও রকম ভাবে স্কুলে এসে ফর্ম ফিলাপ করেনি ওই ছাত্রী।

অন্যদিকে, পরীক্ষা শুরুর আগে ভুল পরীক্ষা গ্রহণ কেন্দ্রে পৌঁছে বিভ্রান্তিতে মাধ্যমিক পরীক্ষার্থী। পুরুলিয়ার হুড়া উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা গ্রহণ কেন্দ্র ছিল হুড়া মহিলা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী আদিবাসী ছাত্রী বর্ণালী হাঁসদার। কিন্তু পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে ভুল করে লক্ষণপুর জগদা সৎসঙ্গ ক্ষীরোদাময়ী বিদ্যাপীঠে পরীক্ষা গ্রহণ কেন্দ্রে পৌঁছায় সে। সেখানে গিয়েই নিজের ভুল বুঝতে পারেন ওই আদিবাসী ছাত্রী।

বিষয়টি নজরে পড়ে হুড়া পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ প্রসেনজিৎ মাহাতোর। তৎক্ষণাৎ নিজের গাড়িতে করে ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে ৫ কিমি দূরে সঠিক পরীক্ষা গ্রহণ কেন্দ্রে পৌঁছে দেন তিনি। অবশেষে ওই পরীক্ষার্থী নিজের পরীক্ষা গ্রহণ কেন্দ্রে পৌঁছে জীবনের প্রথম সবচেয়ে বড় পরীক্ষায় বসলেন এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন ওই মাধ্যমিক পরীক্ষার্থীর বাবা।  

আরও পড়ুন, Madhyamik Examination: রাজ্যে শুরু মাধ্যমিক! খারাপ আবহাওয়ায় প্রথমদিনেই বিরক্ত পরীক্ষার্থীরা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.