কমিশনের 'আতস কাচের' তলায় ৬ কেন্দ্র, থাকবেন ১ জন করে পুলিস অবজার্ভার

কোন কোন কেন্দ্রে কড়া নজর কমিশনের? বাকি কেন্দ্রগুলির জন্য কী ব্যবস্থা?

Updated By: Mar 29, 2019, 01:29 PM IST
কমিশনের 'আতস কাচের' তলায় ৬ কেন্দ্র, থাকবেন ১ জন করে পুলিস অবজার্ভার

নিজস্ব প্রতিবেদন : সপ্তদশ লোকসভা নির্বাচনে রাজ্যের ৬ লোকসভা কেন্দ্রের উপর বিশেষ নজর দিচ্ছে কমিশন। রায়গঞ্জ, মুর্শিদাবাদ, রানাঘাট, কলকাতা উত্তর, শ্রীরামপুর, আসানসোল- মোট এই ৬টি কেন্দ্রকেই নির্বাচন কমিশন এবার বাড়তি গুরুত্ব দিচ্ছে। কমিশন সূত্রে জানা গিয়েছে, এই ৬টি কেন্দ্রের প্রত্যেকটিতে ১ জন করে পুলিস অবজার্ভার থাকবেন। বাকি ৩৬টি কেন্দ্রের দায়িত্বে থাকবেন মোট ১৮ জন পুলিস অবজার্ভার। অর্থাত্, তাঁরা প্রত্যেকে ২টি করে কেন্দ্র সামলাবেন।

প্রসঙ্গত, আরএসএস ঘনিষ্ঠতা নিয়ে তৃণমূলের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবারই পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় পুলিস পর্যবেক্ষকের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় বিএসএফ-এর প্রাক্তন ডিজি আইপিএস কে কে শর্মাকে। তাঁর জায়গায় স্পেশাল অবজার্ভার হিসেবে নিয়োগ করা হয় প্রাক্তন আইপিএস বিবেক দুবেকে (অন্ধ্রপ্রদেশ ক্যাডারের অফিসার )।

আরও পড়ুন, "পাঁচ বছরে একটা মন্দিরও বানায়নি! রামমন্দিরের নামে রাজনীতি হচ্ছে"

পাশাপাশি, কমিশন আরও জানায় ভোটে পশ্চিমবঙ্গে ২৪ জন পুলিস অবজার্ভার নিয়োগ করা হচ্ছে। একইসঙ্গে থাকবে ৪৭ জন জেনারেল অবজার্ভারও। এরমধ্যে ঝাড়গ্রামের জন্য আলাদা করে জেনারেল অবজার্ভার নিয়োগ করা হবে। আলাদা করে অবজার্ভার নিয়োগ করা হবে দার্জিলিং সহ পাহাড় এলাকার জন্যও। অর্থাত্ পাহাড় ও সমতলের জন্য আলাদা অবজার্ভার নিয়োগ করা হচ্ছে।

.