'সুবিধাবাদী' অর্জুনের বিজেপিতে যোগদানে 'শুভেচ্ছা' দীনেশ ত্রিবেদীর

সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে হাসি মুখে বেরোলেও, তারপর থেকেই বেসুরো ছিলেন অর্জুন।

Updated By: Mar 14, 2019, 07:13 PM IST
'সুবিধাবাদী' অর্জুনের বিজেপিতে যোগদানে 'শুভেচ্ছা' দীনেশ ত্রিবেদীর

নিজস্ব প্রতিবেদন : মুকুল রায়ের হাত ধরে আজ বিজেপিতে যোগ দিয়েছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। লোকসভা ভোটে তাঁকে ব্যারাকপুরের প্রার্থী করছে বিজেপি। অর্জুন সিংয়ের বিজেপিতে যোগদানের ঘটনায় একদা সতীর্থকে 'শুভেচ্ছা' জানালেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদী। পাশাপাশি তিনি আরও বলেন, "সুবিধাবাদীদের সবাই চেনে। ওর সম্পর্কে কোনও কথা বলা অনর্থক। কে এল, কে গেল, তাতে কিছু এসে যায় না। মমতা বন্দ্যোপাধ্যায়ই শেষ কথা।"

বৃহস্পতিবার বেলা ১টায় দিল্লিতে বিজেপির সদর দফতরে এক অনুষ্ঠানে দলবদল করেন অর্জুন সিং। তাঁর হাতে দলের পতাকা তুলে দেন কৈলাস বিজয়বর্গীয়। মঞ্চে তখন উপস্থিত ছিলেন মুকুল রায়ও। বিজেপিতে যোগ দিয়েই অর্জুন সিং দাবি করেন, "দেশহিতের থেকে নিজের ভোটব্যাঙ্ককে বেশি গুরুত্ব দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আর তাঁর সঙ্গে কাজ করা সম্ভব হচ্ছিল না।"

প্রসঙ্গত, মুকুলের বিজেপিতে যোগদানের পর বারাকপুর শিল্পাঞ্চলে তৃণমূলের দণ্ডমুণ্ডের কর্তা হয়ে উঠেছিলেন অর্জুন সিং। তাঁর উপর ভরসা করেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী দীনেশের বদলে অর্জুনকে ব্যারাকপুরের প্রার্থী করা হতে পারে বলে গুঞ্জনও ছড়িয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত শিকে ছেঁড়েনি অর্জুনের কপালে। সোমবার নবান্নে অর্জুন ও দীনেশ ত্রিবেদীকে তলব করেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দেন, তাঁর সিদ্ধান্তের কথা।

আরও পড়ুন, বাবার হাত ধরে ছেলেও কি বিজেপিতে পা বাড়াচ্ছেন? মুখ খুললেন শুভ্রাংশু

সূত্রের খবর, অর্জুনকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দীনেশ ত্রিবেদীকেই ব্যারাকপুর কেন্দ্র থেকে লোকসভা ভোটে ফের প্রার্থী করতে চলেছেন তিনি। তবে অর্জুনকে রাজ্যের মন্ত্রিত্ব দেওয়ার প্রস্তাব দেন মুখ্যমন্ত্রী। নেত্রীর সঙ্গে দেখা করে নবান্ন থেকে হাসি মুখে বেরোলেও, তারপর থেকেই বেসুরো ছিলেন অর্জুন। শেষে বুধবার রাতেই দিল্লি উড়ে যান অর্জুন সিং। কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে দফায় দফায় বৈঠকের পর বিজেপিতে যোগদানের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেন ভাটপাড়ার ৪ বারের দোর্দণ্ডপ্রতাপ বিধায়ক।

আরও পড়ুন, লোকসভা ভোটে পাহাড়ে কামব্যাকে মরিয়া গুরুং দ্বারস্থ সুপ্রিম কোর্টের, রাজ্যের উত্তর চাইল আদালত

যদিও, অর্জুন সিংয়ের বিজেপিতে যোগদানের বিষয়টিকে আমল দিচ্ছেন না ব্যারাকপুরের বিধায়ক শীলভদ্র। তিনি বলেন, "অর্জুন সিংহ বা যে-ই যাক কিচ্ছুটি যায় আসে না ।মমতা ব্যানার্জির কেউ কিচ্ছুটি করতে পারবে না। এই কেন্দ্রে দীনেশদা জিতবেন। আমরা সবাই একসাথে দলে আছি। মমতার উন্নয়ন বনাম মোদী অপশাসনের লড়াই এটা।"

.