'এনার্জি' বাড়াতে কেষ্টর গড়ে চলছে নকুল দানা বিলি, প্রয়োজনে রয়েছে পাচনও

তবে শুধু নকুল দানাই নয়, সঙ্গে রয়েছে পাচন দাওয়াইও! কিন্তু কেন? 

Updated By: Mar 18, 2019, 12:03 PM IST
'এনার্জি' বাড়াতে কেষ্টর গড়ে চলছে নকুল দানা বিলি, প্রয়োজনে রয়েছে পাচনও

নিজস্ব প্রতিবেদন: এক হাতে নকুল দানা আর অন্য হাতে পাচন। রাস্তায় যাঁর সঙ্গেই দেখা হচ্ছে, তাঁকে দেওয়া হচ্ছে দুই-ই। নেতা অনুব্রত মণ্ডলের নির্দেশ মতো এইভাবে বীরভূমে প্রচার সারছেন তৃণমূল কর্মী সমর্থকরা। 

কেষ্টর কথায় নকুল দানায় রয়েছে এনার্জি, আর এনার্জি বাড়লেই বাড়বে উন্নয়ন। গত বৃহস্পতিবার দলীয় কর্মীদের প্রচার বেরিয়ে নকুল দানা দেওয়ার বার্তা দিয়েছিলেন অনুব্রত মণ্ডল। ভোটব্যাঙ্ক বাড়াতে তাঁর এবারের টোটকা নকুল দানা। নেতার কথা মেনে সেই মোতাবেক প্রচারে নেমে পড়েছেন বীরভূমের তৃণমূল কর্মী সমর্থকরা। নকুল দানা হাতেই রাস্তায় বেরিয়ে পড়েছেন তাঁরা। যাঁদের সঙ্গে দেখা হচ্ছে, তাঁদের হাতে তুলে দিচ্ছেন নকুল দানা। আর সঙ্গে জল। 

বাঁকুড়ায় থাকার জন্য প্রাসাদপম বাড়ি নয়, বরং এক কামরার ঘরই খুঁজলেন সুব্রত!
তবে শুধু নকুল দানাই নয়, সঙ্গে রয়েছে পাচন দাওয়াইও! কিন্তু কেন? 
তৃণমূল নেতার কথায়, যেসব জায়গা উর্বর, সেখানে নকুল দানাতেই কাজ হবে। কিন্তু যে সব স্থান অনুর্বর, সেখানে ফসল ফলাতে লাগবে পাচন। তাই সঙ্গে রাখা হচ্ছে পাচন দাওয়াইও। 

তৃণমূল কর্মীর বাড়িতে আগুন, আঙুল বিজেপির দিকে
বীরভূম জুড়েই কাজ শুরু হয়ে গিয়েছে। বোলপুর, রামপুর, সাঁইথিয়া-সহ বিভিন্ন জায়গায় নতুল দানা জল বিলি করতে দেখা যাচ্ছে তৃণমূল কর্মীদের। বোলপুরে ১ নং ওয়ার্ডে হাতে পাচন আর নকুল দানা জল নিয়ে সোমবার প্রচার করতে দেখা গেল। পথ চলতি মানুষকে মিষ্টি মুখ করানো হচ্ছে। সঙ্গে দেওয়া হচ্ছে উন্নয়নের বার্তাও। 
প্রত্যেকবারই নির্বাচনের আগে বিশেষ কোনও 'শব্দবন্ধ'  ব্যবহার করতে দেখা গিয়েছে অনুব্রত মণ্ডলকে। 
এবার তাঁর ম্যাজিক লুকিয়ে নকুল দানা আর পাচনেই। 

 

.