Berhampore Lok Sabha Election Result 2024: 'হাত'ছাড়া বহরমপুর! 'আমি কোন অজুহাত দেব না', বললেন অধীর...

বহরমপুরেও ফুটল ঘাসফুল! গতবারও জিতেছিলেন, কিন্তু  এবার আর পারলেন না! তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের কাছে হেরে গেলেন অধীর চৌধুরী। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, 'যদি রাজনৈতিক বিশ্লেষণ করা হয়, তাহলে দেখবেন পশ্চিমবঙ্গে নির্বাচন ক্রমশ একটা সাম্প্রদায়িক বিভাজনের পথে এগিয়ে চলেছে। উদার ধর্মনিরপক্ষ শক্তির জন্য পশ্চিমবঙ্গ ক্রমশ বিপজ্জনক হয়ে উঠছে'।

Updated By: Jun 4, 2024, 06:18 PM IST
Berhampore Lok Sabha Election Result 2024: 'হাত'ছাড়া বহরমপুর! 'আমি কোন অজুহাত দেব না', বললেন অধীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল: বহরমপুরেও ফুটল ঘাসফুল! হারের জন্য অবশ্য কোনও 'অজুহাত' দিতে রাজি নন অঘীর চৌধুরী। বললেন, 'হেরেছি মানে হেরেছি। আগামিদিনে ইউসুফ পাঠান, এই মুহূর্তে বহরমপুরের সাংসদ, চলার পথ সুগম হোক। শুভেচ্ছা রইল'।

আরও পড়ুন:  Bardhaman Purba Lok Sabha Constituency: পিছিয়ে থাকা বিজেপি প্রার্থী অসীমের কাছে গান শোনার আবদার তৃণমূলকর্মীদের...

টানা ২৫ বছর 'হাত'ছাড়া বহরমপুর। গতবারও জিতেছিলেন, কিন্তু  এবার আর পারলেন না! তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের কাছে হেরে গেলেন অধীর চৌধুরী। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, 'যদি রাজনৈতিক বিশ্লেষণ করা হয়, তাহলে দেখবেন পশ্চিমবঙ্গে নির্বাচন ক্রমশ একটা সাম্প্রদায়িক বিভাজনের পথে এগিয়ে চলেছে। উদার ধর্মনিরপক্ষ শক্তির জন্য পশ্চিমবঙ্গ ক্রমশ বিপজ্জনক হয়ে উঠছে'।

অধীরে আক্ষেপ, 'গত বিধানসভা আমাদের প্রার্থী হেরেছিলেন। আমরা ভেবেছিলাম, হয়তো অনেকটা পুনরুদ্ধার করতে পেরেছি আমরা। কিন্তু বহরমপুরে মানুষের কাছে আমরা সেই সাফল্যটা পেলাম না'। সদ্য প্রাক্তন সাংসদের কথায়, 'আমার কোনও অভিযোগ নেই কারও বিরুদ্ধে। আমাকে যে ভোট দিয়েছে, তাঁরা স্বাধীনভাবে মতামত প্রকাশ করেছে। আমাকে যে ভোট দেয়নি, তাঁরা স্বাধীনভাবে মতামত প্রকাশ করেছে। মানুষের যে অধিকার, সেই অধিকার প্রয়োগ করতে পেরেছে। এটা আমাদের কাছে অনেক বড় পাওনা বলে মনে করি। আমি হেরেছি, কিন্তু ভারতজুড়ে কংগ্রেসের ইন্ডিয়া জোটের প্রার্থী জিতছে'।

আরও পড়ুন:  Serampore Lok Sabha Election Result: 'দিদিকে দিদির পাশে দেখতে চাই'! দীপ্সিতাকে অভাবনীয় আহ্বান তৃণমূলকর্মীদের..

এদিকে প্রথমবার ভোটে দাঁড়িয়ে জয়ের স্বাদ পেলেন ইউসুফ পাঠান। তাও আবার বহরমপুরে অধীর চৌধুরীর বিরুদ্ধে! তিনি বলেন, 'এই জয় আমার নয়, এখনকার মানুষ ও কর্মীদের, সবাইকে অভিনন্দন জানাচ্ছি। রেকর্ড ভাঙার জন্যই তৈরি হয়, এটাই শিখেছি। অধীরজিকে সম্মান করি। অনেক প্রবীণ নেতা।
এখানার লোকদের যে কথা দিয়েছিলাম, সবার আগে বাচ্চাদের জন্য স্পোর্টস অ্যাকাডেমি বানাব। শিল্পের জন্য যা করার, করব'।

এবার তাহলে নয়া ঠিকানা বহরমপুর? জয়ী তৃণমূল প্রার্থী সোজসাপ্টা জবাব, 'একদমই না। পাকাপাকিভাবে থাকব না। আমার বাড়ি গুজরাটে. পরিবারের সঙ্গেই থাকব। দিল্লিতেও কাজ করতে হবে। যখন সুযোগ পাব, বহরমপুরে আসব'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.