Locket Chatterjee: নির্যাতিতার নাম প্রকাশের জের! লালবাজারে ডাক পড়ল লকেটের...

Kolkata Doctor Rape and Murder Case: আরজি কর-কাণ্ডে নির্যাতিতার নাম প্রকাশের জন্য় লকেট চট্টোপাধ্যায়কে তলব কলকাতা পুলিসের। অন্যদিকে এই অভিযোগের পাশাপাশি রয়েছে ভুয়ো তথ্য ছড়ানোরও অভিযোগ। লকেট ছাড়াও  চিকিত্‍সক কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামীকেও তলব করেছে লালবাজার পুলিস।  

Updated By: Aug 18, 2024, 10:36 AM IST
Locket Chatterjee: নির্যাতিতার নাম প্রকাশের জের! লালবাজারে ডাক পড়ল লকেটের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে উত্তাল গোটা দেশ। দিকে দিকে উঠেছে আন্দোলনের ঝড়। এইসবের মধ্যেই নির্যাতিতার নাম প্রকাশের জন্য লকেট চট্টোপাধ্যায়কে তলব কলকাতা পুলিসের। অন্যদিকে এই অভিযোগের পাশাপাশি রয়েছে ভুয়ো তথ্য ছড়ানোরও অভিযোগ। লকেট ছাড়াও  চিকিত্‍সক কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামীকেও তলব করেছে লালবাজার পুলিস।

আজই লালবাজারে তলব করা হয়েছে হুগলির প্রাক্তন সাংসদকে। পরিচয় প্রকাশের সঙ্গে ভুল তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে অভিনেত্রী সাংসদের বিরুদ্ধে। যদিও লকেট জানিয়েছেন, লালবাজার থেকে এখনও পর্যন্ত তাঁর কাছে কোনও চিঠি আসেনি।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, যে কোনও যৌন নির্যাতন বা ধর্ষণের ঘটনায় নির্যাতিতার নাম-পরিচয় প্রকাশ না করার আইন রয়েছে। কিন্তু তার পরেও সমাজমাধ্যমে মৃত চিকিৎসকের নাম-ছবি এবং পরিচয় বার বার প্রকাশ করা হচ্ছে বলে অভিযোগ।

প্রসঙ্গত, লকেটও প্রথমে এক বার তা প্রকাশ করেছিলেন। তার জেরেই তাঁকে লালবাজারে ডাকা হয়েছে বলে মনে করা হচ্ছে। রবিবার বিকেলে তাঁকে কলকাতা পুলিসের সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। এপ্রসঙ্গে লকেট জানিয়েছেন, 'আমি কোনও তলবের চিঠি এখনও হাতে পাইনি। প্রথমে এক বার আমি ভুল করে নির্যাতিতার নাম প্রকাশ করে এক্স হ্যান্ডলে পোস্ট করে ফেলেছিলাম। কিন্তু তার পর ভুল বুঝতে পেরে সেই পোস্ট মুছে দিয়েছি।'

আরও পড়ুন:Bengal Weather: উত্তাল হবে সমুদ্র! বজ্রবিদ্যুৎ-সহ তুমুল বৃষ্টি, কোন কোন জেলায় জারি সতর্কবার্তা?

এদিকে, আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরব হয়েছিলেন তৃণমূল সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। প্রায় সপ্তাহ পর আরজি কর কাণ্ড নিয়ে মুখ খোলেন তিনি। ভিডিয়োটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই ট্রোলের শিকার হন তিনি। 

সে প্রসঙ্গই এদিন রচনার বক্তব্য, 'আমার তৃণমূলের সঙ্গে যাত্রা শুরু হওয়ার পর থেকে ট্রোল হচ্ছি। যদিও এতে আমার কিছু যায় আসে না। এদিন এমনই দাবি করলেন হুগলির তৃণমূল সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। আরজি কর কান্ডে চুঁচুড়ায় তৃণমূলের প্রতিবাদ মিছিলে যোগ দিয়েছিলেন হুগলির সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, যবে থেকে আমার তৃণমূলের সঙ্গে যাত্রা শুরু হয়েছে তবে থেকেই আমি ট্রোল হতে শুরু করেছি। এতে আমার কিছু যায় আসে না।'

তিনি আরও বলেন, 'কিন্তু আমি যে ভিডিয়োটা পোস্ট করেছিলাম সেটা মন থেকে ফিল করেছিলাম বলে পোস্ট করেছিলাম। আমি একজন শিল্পী, মানুষ মানুষকে অনেক রকম ভাবে ট্রোল করে, চোখের জলকে ভাবে গ্লিসারিন। অনেকের ঋতুপর্ণার শঙ্খ বাজানোটাকেও ট্রোল করছে। এই পরিস্থিতিতে অত্যন্ত নিন্দনীয় একটি ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গের বুকে।সেটা নিয়ে অপর মানুষকে ট্রোল করা হচ্ছে। যার সঙ্গে এই ধরনের ঘটনা ঘটেছে তার পরিবারের পাশে থাকা উচিত।'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.