Narendra Modi Live: দিদির দল পোলিং এজেন্ট পাচ্ছে না, হাওড়ার জনসভায় মোদী

Last Updated: Tuesday, April 6, 2021 - 16:34
Narendra Modi Live: দিদির দল পোলিং এজেন্ট পাচ্ছে না, হাওড়ার জনসভায় মোদী

6 April 2021, 16:30 PM

সামাজিক প্রকল্পে মহিলাদের অগ্রাধিকার দেয় বিজেপি সরকার। তিন তালাকের নামে মুসলিম বোনদের সঙ্গে যে অন্যায় হচ্ছিল, তা থেকে মুক্তি দেওয়ার কাজ করেছে বিজেপি। গত দু'টি দফার মতো তৃতীয় দফাতেও আসল পরিবর্তন হচ্ছে। যুবকদের বলতে চাই, আশেপাশের মানুষের কাছে আসল পরিবর্তনের কথা প্রচার করুন। এবার কমল ছাপ, টিএমসি সাফ। এবার ভাজপা সরকার, এবার ডবল ইঞ্জিন সরকার। মা-বোনেরা আশীর্বাদ দিতে এসেছেন। তাঁদের প্রণাম করলাম। ভারত মাতা কি জয়।   

6 April 2021, 16:15 PM

১০ বছরের রাজত্বে পুরসভাগুলি পুরসভায় পরিষেবায় গুরুত্ব দেয়নি। অগ্রাধিকার দিয়েছে কাটমানি, দুর্নীতি ও সিন্ডিকেটকে। তৃণমূলের সিন্ডিকেটের একটা অডিয়ো টেপ গোটা দেশের চর্চার বিষয়। ভাইপো সার্ভিস ট্যাক্সের কথা গোটা দেশ জেনে গিয়েছে। ঘরে জল আসে না, রাস্তায় জমে থাকে জল। গঙ্গার ধারের মানুষও জল পান না। গতিশীল ইন্টারনেট ও সব ধরনের যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলাই বিজেপি সরকারের অগ্রাধিকার। 

6 April 2021, 16:15 PM

হারের হতাশায় আমরা গালি দিচ্ছেন দিদি। বাংলার  দিদির এই আচরণ দেখে খুবই দুঃখী। দেশ ও দুনিয়ায় তার চর্চা চলছে। বাংলার কোন ছবি দিদি তুলে ধরছেন। আমার উচ্চারণ নিয়েও সমস্যা হচ্ছে ওঁর। আপনাকে একটা তথ্য দিই, প্রধানমন্ত্রী হিসেবে সাংসদ ও মুখ্যমন্ত্রীদের জন্মদিন উপলক্ষে সকলকে চিঠি দিই। আগে ইংরেজিতে চিঠি লেখা হত। আমি আসার পর তাঁর মাতৃভাষায় চিঠি দিই। এই পরম্পরা আমি শুরু করেছি। তার মানে এটা নয়, আমি সব ভাষা জানি। আমি সকলকে ভাষাকে সম্মান করি। দিদিকে বাংলা ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছি, তিনি গুজরাটিতে জবাব দিয়েছেন। আমার ভালো লেগেছিল। এত ভাষার দেশ কোথাও নেই! যেখানেই যাই সেখানকার স্থানীয় ভাষায় বলার চেষ্টা করি। কেরল গেলে মালায়লম ভাষায় বলার চেষ্টা করি। তামিলনাড়তে গেলে তামিল বলি। উচ্চারণে ত্রুটি থাকবে। আমি জানি। তা সত্ত্বেও বাংলা শব্দ ও বাক্য বলি, কারণ বাংলা ভাষায় সম্মান করি আমি। দিদি আপনার উৎসাহ দেওয়া উচিত। সোনার বাংলা আচরণ, স্পষ্ট নীতি ও দিশায় তৈরি হবে। বাংলার আচরণ হল পরিচ্ছন্ন ব্যবহার, মানবপ্রেম, দেশপ্রেম, সত্যতার প্রতি নিষ্ঠা, সেবা ও বলিদান। হাওড়া শুধু পশ্চিমবঙ্গের নয়, গোটা দুনিয়ায় ভারতের পরিচয়ের প্রতীক। হাওড়া ব্রিজ ভারতের যোগাযোগ ব্যবস্থার একটা পরিচয়। হাওড়াকে শুধু দুর্দশা দেওয়া হয়েছে।    

6 April 2021, 16:15 PM

দিদি বাংলার জনতাকে নিয়ে বলেছিলেন, যে গরু দুধ দেয়, তার লাথিও খেতে হয়। দিদি স্মরণে আছে তো? দিদি আর ওঁর অপরাধীরা বাংলাকে নিংড়ে দিয়েছে। সম্মানীয় আদরণীয় দিদি..আদরণীয় দিদি ও দিদি... দিদি ও দিদি...কতটা বিশ্বাস করেছিল বাংলার মানুষ। আপনি বাংলার মানুষের বিশ্বাস ভেঙেছেন। বাংলার মানুষ আবেগী। তাঁদের মন ভেঙে দিয়েছেন আপনি দিদি। কিন্তু এটা মাথায় রাখুন, পাপের ধন প্রায়শ্চিত্তে যায়। কয়লা ধুলেও ময়লা যায় না। 

6 April 2021, 16:15 PM

বাংলার জনতাকে হুমকি দিচ্ছেন দিদি। বলছেন আমরা দেখে নেব। আমরা বলি সেবা করব। উনি খালি ভোট দেখেন। টাকা নিয়ে সভায় যাওয়ার অভিযোগ করছেন। আপনারা টাকা নিয়ে এসেছেন নাকি? আপনারা এখানে আসার জন্য পরে টাকা পাবেন? দিদি আপনাদের অপমান করেছেন। দিদিকে এমন শাস্তি দিন, যাতে এমন অভিযোগ না করতে পারেন। পয়সা নিয়ে ভোট দেওয়ার অভিযোগ করেছেন দিদি। আপনারা ভোট বেচেন? এরকম অবস্থায় আপনারা? দিদি অপমান করছেন কিনা? নির্বাচনে হিসাব নিন। 

6 April 2021, 16:15 PM

মাঝারি ও ছোটশিল্প একটা সময় এগিয়ে ছিল পশ্চিমবঙ্গ। তার হাল আপনারা জানেন! ব্যাটমিন্টন শাটল কক, জুট, মেটালের চাহিদা বেড়েছে দেশে। এখানে একের পর এক শিল্প বন্ধ হয়েছে। বাংলার বিদ্বান ও আদর্শবাদীরা, সত্যের কোনও রূপান্তর নেই। আজও যা কালও তা। 

6 April 2021, 16:00 PM

আজ বিজেপির প্রতিষ্ঠা দিবস। বাংলার ভূমিপুত্র শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আদর্শ নিয়ে চলি আমরা। বাংলার প্রতিটা কোণে আর্শীবাদের বর্ষা হচ্ছে। আপনারা প্রেমে ডুবিয়ে দিয়েছেন আমাকে। 

 

6 April 2021, 16:00 PM

আসল পরিবর্তনের ঢেউ দেখতে পাচ্ছি। ১০ বছর ধরে দিদি বিশ্বাসঘাতকতা করেছেন। তার জবাব এবার তাঁকে দেবে জনতা। সিন্ডিকেট, অত্যাচারী সরকারকে নিয়ে সকলেই অতিষ্ঠ। দিদির বিরুদ্ধে এখন নন্দীগ্রামও। দিদির দল পোলিং এজেন্ট পাচ্ছে না। তাঁর পোলিং এজেন্টরাই বিদ্রোহ করছেন। প্রতিটা গ্রামে মা-বোনেরাই পরিবারের উপরে চাপ দিচ্ছেন। তাঁরা বলছেন, গরিব ও মধ্যবিত্তদের লুঠেছে যারা, তাদের সঙ্গে ছেড়ে দাও। নিজেদের নেতাদের বিরুদ্ধে তৃণমূলের অন্দরেই এখন বিক্ষোভ প্রতিদিন বাড়ছে। অনেকে তো বলছেন, ২ মে হারের পর তৃণমূলের বিনাশ হবে।                

হাওড়ার জনসভায় নরেন্দ্র মোদী। শুরু করলেন ভাষণ। 

6 April 2021, 13:15 PM

ঠাকুর পঞ্চানন বর্মার মিউজিয়ামের স্থিতি আপনি জানেন। রেল ও বিমানবন্দরে বাধা দিলে পর্যটন কীভাবে বৃদ্ধি পাবে? ২ মে-র পরে ডবল ইঞ্জিন সরকার সব বাধা সরিয়ে দেবে। স্থানীয় গৌরবের প্রচারে একাধিক সংকল্প রয়েছে বিজেপির। জাতীয় শিক্ষানীতি চালু হবে। স্থানীয় ভাষায় পড়াশুনোর সুবিধা পাবেন এখানকার যুবকরা। নারায়ণী সেনা ব্যাটলিয়ন নিয়ে যে বিভ্রান্তি ছড়াচ্ছে টিএমসি, সব ২ মে-র পর দূর হয়ে যাবে। এবার তোষণ ও ভেদাভেদ নয়, সবকা সাথ, সবকা বিকাশ ও সবকা বিশ্বাস হবে। লোকসভার মতো এবারও পদ্মে ছাপ, টিএমসি সাফ করতে হবে  আপনাদের। জোর গলায় বলুন- ভারত মাতা কি জয়। 

6 April 2021, 13:00 PM

আপনারা এত ভালোবাসা দিচ্ছেন। যাওয়ার ইচ্ছেই হচ্ছে না। বন্ধুরা আমাকে কয়েকজন বলেছেন, দিদি আজকাল হুমকি দিচ্ছেন। দিদি হুমকি দিচ্ছেন, তাঁকে না জানালে সব সুবিধা বন্ধ হয়ে যাবে। আপনারা বিশ্বাস করেন? এটা মিথ্যা। মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা সফল হবে না। কিছুই বন্ধ হবে না। আপনারা লিখে নিন, কিছুই বন্ধ হবে না। বিজেপি সরকার সবার জন্য সামাজিক সুরক্ষা, শিক্ষা, খাদ্য, মা-বোন ও কৃষকদের আর্থিক সুবিধা দিতে থাকবে। টাকার পরিমাণ বাড়বে। থাকবে না কাটমানি, তোলাবাজি, সিন্ডিকেট, দুর্নীতি, রাজনৈতিক বঞ্চনা।

6 April 2021, 13:00 PM

প্রতিটা কৃষকের বাড়িতে বলবেন, ২ মে-র পরে বিজেপির সরকার আসবে। প্রথম মন্ত্রিসভার বৈঠকে পিএম কিষান সম্মান নিধিকে অনুমোদন। সব কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৮ হাজার টাকা করে সরাসরি পাঠানো হবে। এটা কৃষকদের গিয়ে বলুন। চা বাগানের শ্রমিকদের জন্য ১ হাজার কোটি টাকার বিশেষ যোজনাও রয়েছে। 

6 April 2021, 13:00 PM

আয়ুষ্মান ভারত থেকে বঞ্চিত বাংলার মানুষ। কেন্দ্রের কৃষি সেচ প্রকল্পে সাড়া দেননি। কেন্দ্রীয় সরকার সব ঘরে পানীয় জল পৌঁছনোর জন্য প্রকল্প এনেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু বাংলায় যে কোটি টাকা কেন্দ্র পাঠিয়েছিল, সেটাও দিদি সিন্দুকে রেখে দিয়েছেন। বাংলায় বিজেপি সরকার আসার পর সব ঘরে জল পৌঁছনোর জন্য দ্বিগুণ শক্তিতে কাজ করা হবে। 

6 April 2021, 13:00 PM

 অতিসম্প্রতি একটা টেপ ফাঁস হয়েছে। সেখানে এমন কথাবার্তা রয়েছে, যা দিদির ১০ বছরের রিপোর্টকার্ড। বাংলায় নতুন ট্যাক্স চালু করেছেন- ভাইপো সার্ভিস ট্যাক্স। ৩৫-৪০ কোটি টাকা এক মাসে আসছে। বাংলার প্রতিটা কোণা থেকে আওয়াজ আসছে চলো পাল্টাই।         

6 April 2021, 13:00 PM

তিলক, গেরুয়া বস্ত্রধারীদের নিয়ে সমস্যা দিদির। দিদির পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। দিদি লোকে বলে, আপনি ফুটবল খুব খেলেন। নির্বাচনী ময়দানে আত্মঘাতী গোল করে ফেলেছেন আপনি। শিক্ষকদের নিয়োগ, চাকরি- আপনি শুধু তোষণ করেছেন। বাংলার সাধারণ মানুষ, বাংলার যুবক ও কৃষকদের বেহাল করেছেন আপনি। আপনার তোলাবাজরা বাংলায় লুঠ করেছে। আদরণীয় দিদি আপনি  খালি দেখেছেন। উত্তরবঙ্গের সঙ্গে অন্যায় হয়েছে, আদরণীয় দিদি আপনি খালি দেখেছেন। ১০  বছর আদিবাসী, চা বাগানের শ্রমিকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা হয়েছে, আপনি খালি দেখেছেন। ফড়েরাজে জেরবার হয়েছেন কৃষকরা। ১০ বছর পাচার ও অনুপ্রবেশ হয়েছে, দিদি খালি দেখেছেন। ১০ বছর ধরে অবৈধ খনি, সিন্ডিকেটের ব্যবসা ফুলেফেঁপে উঠেছে।

6 April 2021, 12:45 PM

দু'দফায় ভোটগ্রহণ হয়ে গিয়েছে। ৮০ শতাংশের বেশি ভোট পড়েছে। এত শান্তিপূর্ণ ভোট হলে আমি গর্ব করতাম। শান্তিপূর্ণ ভোট হচ্ছে অথচ আপনি ব্যথিত। এতেই তো বোঝা যাচ্ছে, আপনি নির্বাচনে হারছেন। বিজেপির সভায় প্রচুর লোক আসছেন। দিদি বলছেন, এখানে পয়সা নিয়ে লোকে আসে। আপনারা টাকা পেয়েছেন বলে এসেছেন কি? দিদি কি আপনাদের বদনাম করছেন? দিদিকে শাস্তি দেবেন তো? 

6 April 2021, 12:45 PM

যে ইভিএম বাম শাসন উৎখাতে আপনাকে সাহায্য করেছে। আজ ইভিএম নিয়েও আপনার সমস্যা। নির্বাচন কমিশন ও ইভিএমকে গালি দিচ্ছেন,  এতে স্পষ্ট আপনার খেলা শেষ। আপনি নির্বাচন হেরে গিয়েছেন। কেন্দ্রীয় বাহিনীর দাবি করতেন আপনি, দিদি আপনি তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। এতে স্পষ্ট, আপনি নির্বাচন হারছেন। 

6 April 2021, 12:45 PM

আদরণীয় দিদি ও দিদি... নির্বাচন কমিশনকে গালি দিচ্ছেন। যা আপনি বলছেন,  আমরা যদি বলতাম সব হিন্দু এক জোট হয়ে বিজেপিকে ভোট দাও। নির্বাচন কমিশনই ৮ থেকে ১০টা নোটিস পাঠিয়ে দিত। প্রধানমন্ত্রীর কাছে নোটিস আসত। সব সংবাদপত্রেও শিরোনাম হত। দুনিয়াজুড়ে সম্পাদকীয় লেখা হত। আমি জানি না, নির্বাচন আপনাকে নোটিস পাঠিয়েছেন কিনা! আপনি প্রকাশ্যে বলছেন, মুসলিমরা এক হয়ে যাও। আমাকে বাঁচাও। এটা দিদি বলছেন। দিদি আপনি হারছেন। 

আদরণীয় দিদি ও  দিদি... অতিসম্প্রতি আপনি বললেন, সকল মুসলিম এক হয়ে যাও। ভোট ভাগতে করতে দিও না। দিদি আপনি এটা বলছেন, আপনি বুঝে গিয়েছেন, মুসলিম ভোটব্যাঙ্কও আপনার হাতে নেই। মুসলিমরাও দূরে চলে গিয়েছেন। প্রকাশ্যে আপনাকে এটা বলতে হচ্ছে। এতে বোঝা যাচ্ছে, আপনি নির্বাচন হারছেন। 

 

6 April 2021, 12:45 PM

আপনাদের ভালোবাসা আমি সুদ সমেত এই এলাকার উন্নয়ন করে ফেরত দেব। আপনাদের ভালোবাসা ব্যর্থ হতে দেব না। দিদি ও দিদি নির্বাচনে কারা হারছে, কারা জিতছে, তা জানার জন্যে ভগবানকে কষ্ট দেওয়ার দরকার নেই। জনতাই ভগবানের রূপ। আরে জনতা জনাদর্নের চেহারা দেখেই বোঝা যায়, হাওয়া কোনদিকে বইছে। আদরণীয় দিদি নির্বাচনের ফল কীভাবে জানা যায়? প্রথমত আপনার ক্ষোধ, ব্যবহার ও বক্তব্য। এই সব দেখে একটা বাচ্চাও বলে দেবে, দিদি আপনি হেরে গিয়েছেন। ময়দান ছেড়ে দিয়েছেন। রোজ আপনাকে বলতে হচ্ছে, নন্দীগ্রাম জিতছেন। আদরণীয় দিদি ও দিদিই... নন্দীগ্রামে পোলিং বুথে যে খেলা করলেন, যে কথা বললেন ওই দিনই গোটা দেশ জেনে গিয়েছে আপনি হারছেন। ভগবানকে জিজ্ঞেস করার দরকার নেই। আপনার পার্টি ঘোষণা করে দিল, বারাণসীতে ভোটে লড়বেন দিদি। যে কেউ বুঝে নেবে, বাংলায়  তৃণমূল উৎখাত হচ্ছে। দিদিকে রাজনীতি করতে হলে বাংলার বাইরে যেতে হবে। এটা আপনার দল বলছে।     

6 April 2021, 12:45 PM

দিদি একটা প্রশ্ন করছেন, বিজেপি কি ভগবান নাকি যে প্রথম দুটি দফায় বড় জয় পেতে চলেছে  ওরা? আদরণীয় দিদি, ও দিদি, আরে দিদি আমরা তো সাধারণ মানুষ। আর ঈশ্বরের আশীর্বাদে দেশসেবায় নিয়োজিত।

6 April 2021, 12:45 PM

আসার সময় দেখলাম হিউম্যান ওয়াল তৈরি হয়েছে। মা-বোনেরা আশীর্বাদ দেওয়ার জন্য দাঁড়িয়ে রয়েছেন। ২ মে বাংলায় বিজেপি সরকার ক্ষমতায় আসার পর এখানেও উন্নয়ন ও প্রগতি গতি পাবে। গত দুটি দফায় তৃণমূলের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে। বাংলায় বিজেপির ঝড় চলছে। দিদির গুন্ডাদের কোণঠাসা করে দিয়েছে। 

6 April 2021, 12:30 PM

বিজেপির প্রতিষ্ঠা দিবসে আজ এখানে এলাম। এই ভূমি বিজেপিকে অনুপ্রেরণা দিয়েছে। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রাজনৈতিক রাস্তা দেখিয়েছেন। আমার মতো কোটি কোটি কর্মীকে জনতার সেবার প্রেরণা দিয়েছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। এই বাংলার সুপুত্র বলেছিলেন, ভারতের আধ্যাত্মিক মহানতা, সেবা ভাবনা, জনশক্তি দেশকে এগিয়ে নিয়ে যাবে। তা থেকে অনুপ্রাণিত হয়ে দেশকে আত্মনির্ভর করছেন কোটি কোটি মানুষ। সেই সংকল্পে নিয়োজিত বিজেপি।                 

কোচবিহারে গতবার এসেছিলাম একটা মঞ্চ করে বাধা দেওয়ার চেষ্টা করেছিল। আমি বলেছিলাম ওই মঞ্চ তৃণমূলের পতনের স্মারক। আজ ওই মঞ্চ দেখতে পাচ্ছেন! 

বক্তব্য শুরু করলেন নরেন্দ্র মোদী।