Live Update By-Election Counting: উপ-নির্বাচনে ২-০ TMC, বালিগঞ্জে জমানত জব্দ বিজেপি, কংগ্রেসের

 বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা উপনির্বাচনের ফলাফল ঘোষণা হবে শনিবার। ইতিমধ্যেই এই দুই এলাকার প্রার্থীদের ভাগ্য বন্দী রয়েছে ইভিএম-এ আর সেই ইভিএম বন্দি আছে স্ট্রংরুমে। 

Updated By: Apr 16, 2022, 03:59 PM IST
Live Update By-Election Counting: উপ-নির্বাচনে ২-০ TMC, বালিগঞ্জে জমানত জব্দ বিজেপি, কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা উপনির্বাচনের ফলাফল ঘোষণা হবে শনিবার। ইতিমধ্যেই এই দুই এলাকার প্রার্থীদের ভাগ্য বন্দী রয়েছে ইভিএম-এ আর সেই ইভিএম বন্দী আছে স্ট্রংরুমে। 

এই স্ট্রংরুমের পাহাড়ায় আছে এক প্ল্যাটুন করে কেন্দ্রীয় বাহিনী। তিনটি ভাগে বিভক্ত হয়ে তাঁরা মোট আটজন করে ডিউটি করছেন তিনটি শিফটে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে এই স্ট্রংরুমগুলিকে। তিনটি স্তরে নিরাপত্তা ব্যবস্থা আছে। পাশাপাশি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে যার মাধ্যমে খোদ নির্বাচন কমিশনার থেকে শুরু করে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের সব কর্তারাই যেমন নজরদারি করছেন ঠিক তেমনই প্রতি মূহুর্তেই নজরদারি করছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

Live Update-

1.40 pm: ২০১৯ সালে বাবুল সুপ্রিয় আসানসোল লোকসভা কেন্দ্রে জয়লাভ করেছিল ১ লক্ষ ৯৭ হাজার ৬৩৭ ভোটে। শত্রুঘন সিনহা সেই রেকর্ড ভেঙে দিলেন। এখনও পর্যন্ত তৃণমূল কংগ্রেস ২লাখ ১১ হাজার ভোটে এগিয়ে রয়েছে।

1:03 pm- উপ-নির্বাচনে তৃণমূল কংগ্রেসের উল্লেখযোগ্য ফলের জন্য আসানসোল এবং বালিগঞ্জের বাসিন্দাদের ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক টুইট বার্তায় তিনি দুই কেন্দ্রের প্রার্থীদের অভিনন্দন জানানোর পাশাপাশি, সেখানকার বাসিন্দাদেরও ধন্যবাদ জানিয়েছেন।   

 

12:35 pm- আসানসোল লোকসভা কেন্দ্রের উপ-নির্বাচনে শেষ পাওয়া খবর পর্যন্ত দেড় লাখের বেশি ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা। 

12:30 pm- ১৫ রাউন্ডের শেষে বালিগঞ্জে ১২১০৮ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়। 

11:56 am- আসানসোলের ১ লাখের বেশি ভোটে এগিয়ে গেলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা। অন্যদিকে, বালিগঞ্জেও ১৩ রাউন্ডের শেষে ৯৩৪৪ ভোটে এগিয়ে বাবুল সুপ্রিয়। জোর লড়াইয়ে বাম প্রার্থী সায়েরা হালিমও। 

11:22 am- আসানসোল লোকসভা কেন্দ্রে এখন পর্যন্ত পাওয়া ফলাফল অনুযায়ী ৭৬ হাজার ৮১৭ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস। ক্রমেই ব্যবধান বাড়াচ্ছেন তৃণমূল কংগ্রেসের স্টার প্রার্থী শত্রুঘ্ন সিনহা। 

11:20 am- ১১ রাউন্ড শেষে বালিগঞ্জে ৮৪৫৮ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়। অন্যদিকে, এখনও পর্যন্ত ২৩১৬৬ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে বাম প্রার্থী সায়েরা হালিম। 

11:01 am- বালিগঞ্জে দশম রাউন্ডের শেষে তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়র সঙ্গে ব্যবধান কমালেন বাম প্রার্থী সায়েরা হালিম। অন্যদিকে, আসানসোল লোকসভা কেন্দ্রে এখনও পর্যন্ত পাওয়া খবরে ৪০ হাজার ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা।  

10:19 am- বালিগঞ্জে ষষ্ঠ রাউন্ডের শেষে ব্যবধান বাড়ালেন বাবুল সুপ্রিয়। দ্বিতীয় স্থান ধরে রাখলেন বাম প্রার্থী সায়েরা হালিম। অনেকটাই পিছিয়ে কংগ্রেস ও বিজেপি প্রার্থীরা। 

10:10 am- বালিগঞ্জে পঞ্চম রাউন্ডের শেষে ৮৪৯৯ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়। অন্যদিকে, শুরু থেকেই দ্বিতীয় স্থানে রয়েছেন বাম প্রার্থী সায়েরা হালিম।

10:00 am- আসানসোলে হেভিওয়েট প্রার্থী তৃণমূল কংগ্রেসের শত্রুঘ্ন সিনহা এগিয়ে ১৭ হাজার ভোটে।   

9:47 am- বালিগঞ্জে চতুর্থ রাউন্ডের শেষে এগিয়ে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়, দ্বিতীয় স্থানে বাম প্রার্থী সায়েরা হালিম। তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে কংগ্রেস ও বিজেপি। 

9:38 am- আসানসোলে প্রথম রাউন্ডের শেষে সাড়ে ছয় হাজারের বেশি ভোটে তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা। 

9:15 am: আসানসোল লোকসভা আসনের অধীনে কুলটি ও আসানসোল দক্ষিণ বিধানসভা এলাকায় শুরুর ট্রেন্ডে এগিয়ে বিজেপি। 

9:10 am: আসানসোলের জামুরিয়ায় গণনা শুরু হতেই এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী। এই আসনের অধীনে মোট ৭টি বিধানসভা কেন্দ্র রয়েছে।

9:06 am- দ্বিতীয় রাউন্ডের শেষে ৪০০০ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়। অনেকটাই পিছিয়ে বিজেপি ও সিপিআইএম প্রার্থী। 

8:49 am- প্রথম রাউন্ডের শেষে ২১৭০ ভোটে এগিয়ে বাবুল। 

8:47 am- বালিগঞ্জ এবং আসানসোলে শুরু হল পোস্টাল ব্যালট গণনার কাজ। 

8.05 am: বালিগঞ্জে ১৯ রাউন্ড গণনা হবে এবং আসানসোলে গণনা হবে ১৬ থেকে ১৮ রাউন্ড।

8.04 am: দিলীপ ঘোষ জানিয়েছেন মানুষ বাবুল সুপ্রিয়কে প্রার্থী হিসেবে পছন্দ করেনি তাই তারা ভোট দিতে আসেননি। 

8.03 am: বিজেপি প্রার্থী কেয়া ঘোষ বলেছেন যে রাজ্যের অবস্থা দেখে মানুষ ভোট বিমুখ হয়েছেন। এছাড়াও তিনি বলেছেন ৬০ অথবা ৬১ নম্বর ওয়ার্দের মানুষ বাড়ি থেকে বেরনবনি ভোট দিতে। এর মানে তারা তৃণমূলের থেকে মুখ ঘুরিয়ে নিয়েছেন।

8.02 am: তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় বলেছেন যে ভোটের হার কম হওয়ায় বোঝা গেছে যে এই কেন্দ্রে কোনও ছাপ্পা ভোট পরেনি।

7.46 am: কড়া নিরাপত্তায় মোড়া রয়েছে গণনা কেন্দ্রগুলি। সকলকে সার্চ করে তবেই ঢুকতে দেওয়া হচ্ছে কেন্দ্রে।

7.47 am: আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল পৌঁছেছেন গণনা কেন্দ্রে। 

7.46 am: গণনা কেন্দ্রে আসছেন সব দলের প্রতিনিধিরা।

7.45 am: ইতিমধ্যেই গণনা কেন্দ্রে আসতে শুরু করেছেন সব দলের কর্মী সমর্থকরা।

https://zeenews.india.com/bengali/live-tv/embed?autoplay=1&mute=0

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.