LIVE UPDATES West Bengal By-Election 2022: আসানসোল ও বালিগঞ্জে কোথাও কোনও রিগিংয়ের ঘটনা ঘটেনি: কমিশন

আঁটসাঁট নিরাপত্তায় শুরু হয়েছে দুই আসনের উপনির্বাচন

Updated By: Apr 12, 2022, 11:44 AM IST
LIVE UPDATES West Bengal By-Election 2022: আসানসোল ও বালিগঞ্জে কোথাও কোনও রিগিংয়ের ঘটনা ঘটেনি: কমিশন
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে পশ্চিমবঙ্গের দুই আসনের উপনির্বাচন। রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পরে খালি হয়ে যায় বালিগঞ্জ বিধানসভা আসনটি। অন্যদিকে প্রাক্তন বিজেপি নেতা বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার সময় পদত্যাগ করেন আসানসোল লোকসভা আসন থেকে। সেই কারনে খালি হয়ে যায় ওই আসনটি।

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী প্রাক্তন বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তার বিরুদ্ধে বিজেপি প্রার্থী কেয়া ঘোষ এবং বামপ্রার্থী সায়রা শাহ হালিম। অন্যদিকে আসানসোল লোকসভা কেন্দ্রে শাসকদল তৃণমূলের প্রার্থী অপর প্রাক্তন বিজেপি নেতা শত্রুঘ্ন সিনহা। তার বিরুদ্ধে বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পল এবং বামপ্রার্থী পার্থ মুখোপাধ্যায়। 

Live Updates-

11:43 am: বেলা ১১টা পর্যন্ত আসানসোলে ভোট পড়েছে ২৮.৬৮ শতাংশ। অন্যদিকে, বালিগঞ্জে ভোট পড়েছে ১৬.২০ শতাংশ।

11:35 am: আসানসোল ও বালিগঞ্জ কোথাও রিগিং হচ্ছে না। জানিয়ে দিল কমিশন। ওয়েব কাস্টিং হচ্ছে। তা খতিয়ে দেখেই সিদ্ধান্ত কমিশনের।

10:42 am: বারাবনির ওসিকে সরানোর দাবি অগ্নিমিত্রার। রাজ্য পুলিস মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে রিগিং করছে। রাজ্য পুলিস জল খাওয়ার নামে বুথের ভিতরে ঢুকে মমতার হয়ে রিগিং করছে। অভিযোগ অগ্নিমিত্রা পালের।

10:14 am: এখনও পর্যন্ত ভোট ভালো হচ্ছে। সমস্যা নেই কোথাও। শান্তিপূর্ণ ভাবে ভোট চলছে। আসানসোল নিয়ে আশাবাদী তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা।  

9:45 am: আসানসোলে লোকসভা উপ-নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা। বারাবনিতে পুলিসের গাড়ি ভাঙচুর। গাড়িতে ইট। 

9:20 am : মোবাইল ফোন নিয়ে ভোট কক্ষে ঢুকতে বাধা। অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। অভিযোগ এলাকার কাউন্সিলর সুদর্শনার। তিনি বলেন, ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা। ফলে বহু ভোটার ফিরে গেছেন সেখান থেকে। অন্যদিকে, এই ঘটনাকে নাটক বলে পাল্টা তৃণমূল কংগ্রেসেরে বিরুদ্ধেই একাধিক অভিযোগ এনেছেন বিজেপি প্রার্থী কেয়া ঘোষ।  

8:55 am- বারাবনিতে একজনের হয়ে আরেকজনের ভোট দেওয়ার অভিযোগ। রিপোর্ট তলব কমিশনের। সরানো হল প্রিসাইডিং অফিসারকে

8:34 am- বুথের ভিতর রাজ্য পুলিসের উপস্থিতি নিয়ে প্রশ্ন অগ্নিমিত্রা পাল। এদিন বারাবনির ২৪১ নম্বর বুথে বিজেপি এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী।  

8:32 am- বারাবনি বিধানসভার আমনালা গ্রামের ২৪১ নম্বর বুথে বিজেপি এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ। রাজ্য পুলিস কেনও ভিতরে সেই নিয়ে প্রশ্ন কেন্দ্রীয় বাহিনীকে। 

8:20 am- আসানসোল উত্তরের ৪৩ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনী নিয়ে বুথে প্রবেশের অভিযোগ বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। নির্বাচন কমিশনে অগ্নিমিত্রার বিরুদ্ধে অভিযোগ দায়ের তৃণমূলের। 

 

8:17 am: ইভিএম মিশনের সঙ্গে ভিভিপ্যাট সংযুক্ত না হওয়ার ফলে ভোট গ্রহণ এখনো শুরু করা যায়নি সালানপুর ব্লকের বাঁশ কেটিয়ার ৪৪ নম্বর বুথে। ভোটের লাইনে দাঁড়িয়ে রয়েছে সাধারণ মানুষ।

8.06 am: বুথে কলকাতা পুলিশ ঢুকেছে বলে অভিযোগ বিজেপি প্রার্থীর। আসানসোলেও একই অভিযোগ বিজেপি প্রার্থীর। গোটা ঘটনায় রিপোর্ট তলব কমিশনের। 

8.03 am: জিতেন্দ্র তিওয়ারি তার নিজের কেন্দ্র দামরাতে ভোট দেওয়ার পরে ঢুকবেন পাণ্ডবেশ্বরে। 

8.02 am: বালিগঞ্জের সেইফি হল স্কুলে ৬৩ নং ওয়ার্ডে ইভিএম খারাপ। একঘণ্টা হয়ে গেল ভোট শুরু হয়নি এখনও। ভোটাররা এসে ফিরে যাওয়ার খবর জানা গেছে এই বুথে। 

7.55 am: তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়র অভিযোগ তিনি যেখানেই যাবেন সেখানেই তার বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ করার চেষ্টা করবে বাম এবং বিজেপি। যদিও তাকে উত্তেজিত করা সম্ভব হবেনা বলেই জানিয়েছেন তিনি।    

7.50 am:  লেডি ব্রেবোর্ণ কলেজের বুথে সকাল সকাল দেখা হল তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় এবং কংগ্রেস প্রার্থী কামরুজ্জামানের। সকালেই দেখা গেল সৌজন্যের ছবি। দেখা হতেই একে অপরের দিকে এগিয়ে গিয়ে শুভেচ্ছা জানালেন দুই প্রার্থী। 

7.42 am: বুথের ভিতরে কেন রাজ্য পুলিস থাকবে সেই বিষয়ে বুথের ভেতর থেকেই নির্বাচন কমিশনে ফোন করে অভিযোগ জানালেন বিজেপি প্রার্থী।

7.41 am: ভোট দিতে বুথে গেলেন অগ্নিমিত্রা পল।

7.40 am: মারের বদলে পাল্টা মারের হুমকি দিয়েছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। 

7.39 am: শত্রুঘ্ন সিনহা জিতবেন বলে আশা রাখছেন বাবুল সুপ্রিয়। 

7.38 am: পান্ডবেশ্বরের বেশ কিছু বুথে বিজেপির এজেন্ট বসতে না দেওয়ার অভিযোগ বিজেপি প্রার্থীর।

7.37 am: প্রায় ৬০ শতাংশ ভোটদানের হার থাকবে বলে মনে করছেন বাবুল সুপ্রিয়।  

7.25 am: অগ্নিমিত্রা পলের দাবি তার কর্মী সমর্থকদের হুমকি দেওয়া হলেও তিনি ২০০ শতাংশ নিশ্চিত তার নিজের জয়ের বিষয়ে। 

7.13 am: সোমবার রাতে কেন্দ্রের একাধিক জায়গায় বিজেপি কর্মী সমর্থকদেরকে হুমকি দেওয়ার অভিযোগ করেছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। তার অভিযোগের তীর শাসকদল তৃণমূলের বিরুদ্ধে।

6.55 am: বুথের ভেতরে কেন্দ্রীয় বাহিনীর বদলে কলকাতা পুলিস থাকা নিয়ে নিয়ে প্রশ্ন তোলেন বালিগঞ্জের বিজেপি প্রার্থী কেয়া ঘোষ।  

6.48am: আসানসোল লোকসভার বারাবনীর ভানোড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের ১১২এ বুথে ইভিএম মেশিন পরিবর্তন করা হয়। মকপোল করার সময় মেশিনে সমস্যা দেখা দেওয়ায় তড়িঘড়ি সেক্টর অফিসের আধিকারিকরা মেশিন বদলে দেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.