WB Weather Update: রাজ্যে ঢুকছে জলীয় বাষ্প, ফের বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ!

WB Weather Update: মূলত শুষ্ক আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা থেকে মাঝারি দু এক পশলা বৃষ্টি। বাকি জেলা আংশিক মেঘলা

Updated By: Nov 2, 2023, 07:33 AM IST
WB Weather Update: রাজ্যে ঢুকছে জলীয় বাষ্প, ফের বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ!

অয়ন ঘোষাল: জেলায় জেলায় সামান্য কমের দিকে শীতের আমেজ। কলকাতায় ভোরে মনোরম পরিবেশ থাকলেও দুপুরে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি। আবহাওয়া দফতরের পূর্বাভাস হল উত্তরের পার্বত্য এলাকায় আজ হালকা বৃষ্টি হতে পারে। দক্ষিণে মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। মাঝেমাঝে আংশিক মেঘলা আকাশ। শুক্রবার সামান্য বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘন্টা দক্ষিণবঙ্গে উত্তুরে হাওয়ার প্রভাব কিছুটা কম। পূবালী হাওয়া প্রভাব বেশি।

আরও পড়ুন-জমিতে পড়ে যুবকের রক্তাক্ত মৃতদেহ, বিএসএফের গুলিতেই মৃত্যু! উত্তেজনা এলাকায়

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশ করছে রাজ্যে। এর জেরেই দক্ষিণের ৫ জেলায় আজ এবং কাল অর্থাৎ শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বৃষ্টির সম্ভাবনা উপকূলের ২ জেলা ও ঝাড়গ্রামে। দিনের তাপমাত্রায় লক্ষনীয় পরিবর্তন নেই। রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধির পূর্বাভাস। আগামী বুধবারের পর ফের রাতের তাপমাত্রা নামার ইঙ্গিত। জলীয় বাষ্পের পরিমাণ কমে সেদিন থেকে ফের শুষ্ক হতে শুরু করবে দক্ষিণবঙ্গ।
 
মূলত শুষ্ক আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা থেকে মাঝারি দু এক পশলা বৃষ্টি। বাকি জেলা আংশিক মেঘলা। তবে বৃষ্টির সম্ভাবনা নগন্য। উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ৪-৫ দিন তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও রাতে ও ভোরের দিকে  শীতের আমেজ অনুভূত হবে।

আজ থেকে পুবালী হাওয়ায় জলীয় বাষ্প ঢুকবে কলকাতায়। তাই কখনো আংশিক কখনো বা পুরোপুরি মেঘলা আকাশের সম্ভাবনা। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যায় মনোরম আবহাওয়া। বেলা বাড়লে কিছুটা অস্বস্তি। আজ ভোরে সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি থেকে সামান্য বেড়ে ২৪.১ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি থেকে সামান্য বেড়ে ৩২.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের ন্যূনতম পরিমাণ ৫৪ শতাংশ। সর্বোচ্চ পরিমাণ  ৯৪ শতাংশ।

চলতি সপ্তাহে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর লাদাখ এবং মুজাফফরাবাদে। দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কেরল মাত্র তামিলনাডু কড়াইকাল পন্ডিচেরিতে ভারী বৃষ্টির সম্ভাবনা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.