Majid Master: 'বেগতিক দেখে প্রতিহিংসা করব না', জ্যোতিপ্রিয়র গ্রেফতারিতে 'সংযত' মজিদ

রাজনীতি থেকে এখন অনেক দূরে। বয়স ৮০ ছুঁইছুঁই।  গ্রামে চাষাবাদ করে দিন কাটে একদা দোর্দণ্ডপ্রতাপ সিপিএম নেতা মজিদ মাস্টারের।   

Updated By: Nov 1, 2023, 11:49 PM IST
Majid Master: 'বেগতিক দেখে প্রতিহিংসা করব না', জ্যোতিপ্রিয়র গ্রেফতারিতে 'সংযত' মজিদ

কমলাক্ষ ভট্টাচার্য: রাজনীতি থেকে এখন অনেক দূরে। বয়স ৮০ ছুঁইছুঁই। 'বেগতিক দেখে প্রতিহিংসা করব না', একদা রাজনৈতিক শক্র জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পর বললেন বাম জমানার দোর্দণ্ডপ্রতাপ সিপিএম নেতা মজিদ মাস্টার।

আরও পড়ুন: Birbhum: বাস ধরার জন্য অপেক্ষা করছিলেন কলেজ ছাত্রী, ঘিরে ধরে একের পর এক কাটারির কোপ যুবকের

রাজ্যে তখন বাম-শাসন। উত্তর ২৪ পরগনার শাসনে 'মুখ্যমন্ত্রী' বলা হত মজিদ মাস্টারকে। এতটাই দাপট ছিল তাঁর। রাজ্যে পালাবদলের পর রাজনীতিই ছেড়ে দেন সেই মজিদই। কবে? ২০১৫ সালে। গ্রামে চাষাবাদ করেন তিনি।

এদিকে যে জ্যোতিপ্রিয় মল্লিক মজিদ মাস্টার কার্যত একঘরে করে দেওয়ার হুমকি দিয়েছিল, রেশন দুর্নীতিকাণ্ড তিনি এখন ইডি-র হেফাজতে। প্রশ্নের মুখে সংযত প্রাক্তন সিপিএম নেতা। বললেন, 'আমি শিক্ষক। একটা আদর্শে চলি। জ্যোতিপ্রিয় আমার বিরুদ্ধে অনেক অন্যায় কথা বলেছেন। অন্যায় শব্দ ব্যবহার করেছেন। কিন্তু তিনি এখন বেগতিক দেখে প্রতিহিংসা করব না। এটা আমার মানবিকতায় বাঁধে। ইসলামে একটা শব্দ আছে গীবত করা। অর্থাৎ পরনিন্দা হল নিজের ভাইয়ের রক্তপানের সমান। তবে দুর্নীতির ঘটনা দূর্ভাগ্যজনক। এই ঘটনা বাংলাকে অনেক পিছিয়ে দিচ্ছে। আইন আইনের পথে চলবে'।

আর নিজের দল? অভিমানী গলায় মজিদ মাস্টার বললেন, 'সিপিএমের আদর্শচ্যুতি ঘটেছে। তাই রাজনীতি থেকে অবসর নিয়েছি'।

আরও পড়ুন:  West Bengal Weather Update: দীপাবলি ভেসে যাবে তুমুল বৃষ্টিতে? জেনে নিন কবে থেকে শীত পড়বে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.