WB Weather Update: আকাশের মুখ ভার, শুরু হয়েছে বৃষ্টি, ভোগান্তি কতদিন চলবে জানাল আবহাওয়া দফতর

WB Weather Update: বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি  উত্তর দিকে এগোচ্ছে। ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূলে এটি অতি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা

Updated By: Sep 9, 2024, 09:49 AM IST
WB Weather Update: আকাশের মুখ ভার, শুরু হয়েছে বৃষ্টি, ভোগান্তি কতদিন চলবে জানাল আবহাওয়া দফতর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিম্নচাপ তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। তার জেরেই বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। এমনটাই জানিয়ে আলিপুর আবহাওয়া দফতর। সোমবার সকাল থেকেই কলকাতায় শুরু হয়েছে বৃষ্টি। কখনও ধীরে, কখনও ঝাপটা দিয়ে চলছে বৃষ্টি। আকাশের মুখভার। এরকম অবস্থা চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন-সুপ্রিম কোর্টে আজ আরজি কর মামলার শুনানি, তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দেবে সিবিআই

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতার আকাশ থাকবে মেঘলা। বজ্র বিদ্যুত্-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৩-২৮ ডিগ্রির মধ্যে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি  উত্তর দিকে এগোচ্ছে। ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূলে এটি অতি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। আগামীতে এটি  দীঘা ও পুরীর মাঝে সোমবার সন্ধ্যায় স্থলভাগে প্রবেশ করবে। এরপর পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোবে। পরবর্তীতে এটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে উত্তর ওড়িশা, ঝাড়খন্ড এবং উত্তর ছত্রিশগড় এলাকায় সরে যাবে।

দক্ষিণবঙ্গে সোমবার থেকে বৃষ্টি বাড়বে। মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টি হবে। মূলত উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃহষ্পতিবার পর্যন্ত। হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রাম জেলাতে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া হুগলি ও উত্তর ২৪ পরগনা জেলায়।

উত্তরবঙ্গেও বৃষ্টি বাড়বে সোমবার থেকে। বাতাসে জলীয় বাষ্প থাকায় উত্তরের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে। উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই স্থানীয়ভাবে স্বল্প সময়ের জন্য বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে প্রতিদিনই। সোমবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি এই তিন জেলাতে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুর জেলাতে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.