WB Weather Update: আগামী ২-৩ ঘণ্টায় বজ্রবিদ্যুত-সহ বৃষ্টিতে ভাসবে এই সব জেলা, ঝড়ে লন্ডভন্ড হবে চারপাশ

WB Weather Update: উত্তরবঙ্গে আজ ঝড় বৃষ্টি বাড়বে মালদা ও দিনাজপুরে। উত্তরবঙ্গে ঝড় বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তি চরমে। পরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো বাতাস বইবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়  

Updated By: May 22, 2024, 12:27 PM IST
WB Weather Update: আগামী ২-৩ ঘণ্টায় বজ্রবিদ্যুত-সহ বৃষ্টিতে ভাসবে এই সব জেলা, ঝড়ে লন্ডভন্ড হবে চারপাশ

অয়ন ঘোষাল: বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণবর্ত। তার প্রভাবে এসপ্তাহেই বদলে যাবে আবহাওয়া। ওই ঘূর্ণাবর্তের প্রভাবে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। শুক্রবার সেই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে। পরে তা আরও ঘণীভূত হয়ে সাইক্লোন রিমালে পরিণত হতে পারে। এর মধ্যেই দক্ষিণ বঙ্গের ২ জেলায় ঝড়বৃষ্টির কথা শোনাল আবহাওয়া দফতর।

আরও পড়ুন-ঘূর্ণিঝড় রিমাল তৈরির আগে শুক্রবার অতিগভীর হবে নিম্নচাপ, অভিমুখ কোনদিকে জানাল হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতরের তরফে এর বুলেটিনে বলা হয়েছে আর ২-৩ ঘণ্টার মধ্যে পূর্ব বর্ধমান ও হুগলির বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টি সঙ্গে থাকবে ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া ও বাজ পড়ার সম্ভাবনা রয়েছথে।  মানুষজনকে নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে যে নিম্নচাপ তৈরি হয়েছে তাতে মাথার উপরে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় রিমাল। এরমধ্যেই আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ কিলোমিটার পর্যন্ত গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। থাকবে বজ্রপাতের সতর্কতা।  শনিবার থেকে ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর, উত্তর ওদক্ষিণ ২৪ পরগনা উপকূলের দুই জেলায়। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় বাতাস বইবে।

 উত্তরবঙ্গে আজ ঝড় বৃষ্টি বাড়বে মালদা ও দিনাজপুরে। উত্তরবঙ্গে ঝড় বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তি চরমে। পরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো বাতাস বইবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।  বৃহষ্পতিবার শুধুমাত্র মালদা ও দিনাজপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা বাকি জেলায় ঝড়-বৃষ্টি নেই বললেই চলে।

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.