Landslide in Coal Mine: পঞ্চমীর সকালে খনিতে ভয়াবহ ধস, মৃত ১

দুর্ঘটনার ঘটল দুর্গাপুরের অন্ডালের  কেন্দা এরিয়ার নর্থ জামবাদ কোলিয়ারিতে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ২ শ্রমিক।

Updated By: Oct 19, 2023, 04:27 PM IST
Landslide in Coal Mine: পঞ্চমীর সকালে খনিতে ভয়াবহ ধস, মৃত  ১

চিত্তরঞ্জন দাস: ফের ধস কয়লা খনিতে। দীর্ঘক্ষণ মৃত্যুকূপে আটকে থাকলেন সর্দার-সহ ২ শ্রমিক। শেষপর্যন্ত হাসপাতালে মৃত্যু হল খনি সর্দারের। বাকি দুই শ্রমিকের অবস্থাও আশঙ্কাজনক। ইসিএল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে বিক্ষোভ দেখালেন শ্রমিকরা। পঞ্চমীর সকালে চাঞ্চল্য দুর্গাপুরের অন্ডালে।

আরও পড়ুন:  Malbazar: খুশির হাওয়া চা-শ্রমিকদের সংসারে, বৈঠকের পরে খুলে গেল ক্যারন বাগান...

স্থানীয় সূত্রে খবর, রোজকার মতোই এদিন সকালেও কেন্দা এরিয়ার নর্থ জামবাদ কোলিয়ারিতে কাজ করছিলেন শ্রমিকরা। আচমকাই খনি সর্দার  সাদ্দাম মহান্তি এবং দুই শ্রমিক আশুতোষ মাঝি ও  মনোজ কুমার ভুঁইয়ার মাথায় ভেঙে পড়ে চাঙড়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় ইসিএল কর্তৃপক্ষকে। কিন্তু স্ট্রেচার আনতেই দীর্ঘক্ষণ সময় লেগে যায় বলে অভিযোগ।

এদিকে খবর পেয়ে ততক্ষণে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন ইসিএল আধিকারিক ও শ্রমিক সংগঠনের নেতারা। প্রায় ঘণ্টার দেড়েক পর খনিগহ্বর থেকে উদ্ধার করা হয় ৩ জনকে।

আরও পড়ুন:  Malbazar: জাতীয় সড়ক জুড়ে বুনো হাতির দল! চা-বাগান তছনছ করল দাঁতালেরা...

কেন বারবার দুর্ঘটনা খনিতে? ইসিএল কর্তৃপক্ষকে কাঠগড়ায় তুলেছেন শ্রমিকরা। বাম শ্রমিক সংগঠনের দাবি, ইসিএল কর্তৃপক্ষের গাফিলতির কারণেই বারবার দুর্ঘটনা ঘটছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.