ধারালো অস্ত্রের আঘাতেই মৃত্যু লালগড়ের রয়্যাল বেঙ্গলের

ময়নাতদন্তকারী চিকিত্সকেরা জানিয়েছেন, বাঘের মাথার খুলি ভেঙে গিয়েছে। পাশাপাশি গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

Updated By: Apr 14, 2018, 10:49 AM IST
ধারালো অস্ত্রের আঘাতেই মৃত্যু লালগড়ের রয়্যাল বেঙ্গলের

নিজস্ব প্রতিবেদন : পশ্চিম মেদিনীপুরের আরাবারির জঙ্গলে রয়্যাল বেঙ্গল বাঘের শেষকৃত্য সম্পন্ন হল। অত্যন্ত গোপনীয়তার সঙ্গে দেহ দাহ করা হয়। তার আগে ন্যাশনাল টাইগার কনজারভেশন অথরিটির গাইডলাইন মেনে বাঘের দেহের পোস্ট মর্টেম করা হয়েছে।

আরও পড়ুন- রয়্যাল বেঙ্গলের মৃত্যু ঘিরে 'উত্সব', নিজস্বী তোলার হিড়িক

ময়নাতদন্তকারী চিকিত্সকেরা জানিয়েছেন, বাঘের মাথার খুলি ভেঙে গিয়েছে। পাশাপাশি গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তবে, বাঘের দেহে কোনও বিষক্রিয়া পাওয়া যায়নি। বাঘটির বয়স ১০ থেকে ১২ বছর। পূর্ণবয়স্ক এই বাঘটির ওজন ২২০ কেজি। লম্বায় ছয় ফুট চার ইঞ্চি।

আরও পড়ুন- শূকরের দেহে বিষ মিশিয়েই কি 'খুন' লালগড়ের বাঘকে?

বনকর্মীরা ছাড়াও উপস্থিত ছিলেন WWF-এর প্রতিনিধি, NTCA-এর টাইগার হ্যান্ডলিং কমিটির প্রতিনিধি ও একজন নিরপেক্ষ পশু চিকিত্সক। গোটা প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হয়েছে। প্রধান মুখ্য বনপাল রবিকান্ত সিনহা জানিয়েছেব, বাঘের মৃত্যুতে চোরাশিকারের ধারায় অভিযোগ দায়ের করছে বন দফতর। বাঘ মৃত্যুর পরবর্তী সময়ে স্থানীয়দের তাণ্ডবের ফুটেজ খুঁটিয়ে দেখে দোষীকে চিহ্নিত করার চেষ্টা করা হবে। পাশাপাশি বাইরের কেউ জড়িত থাকার বিষয়টিও উড়িয়ে দিচ্ছে না বন দফতর এবং পুলিস।

আরও পড়ুন- মৃত্যু লালগড়ের বাঘের, নিথর দেহ মিলল বাঘঘোড়ার জঙ্গলে

.