বগটুই হত্যা মামলায় বড় সাফল্য সিবিআই-এর, গ্রেফতার মূল অভিযুক্ত লালন শেখ

তদন্তের শুরু থেকেই যে জবানবন্দি পাওয়া যায় তাঁর সবেতেই মূল অভিযুক্ত হিসেবে উঠে আসে লালন শেখের নাম। সিবিআই-এর তরফে বগটুই হত্যা মামলায় যে চার্জশিট জমা পড়েছে সেখানেও লালন শেখকে মূল অভিযুক্ত হিসেবে দেখান হয়। ঘটনার পরের দিন তাঁকে দেখা গেলেও এরপর থেকেই ফেরার ছিল সে। সিবিআই-এর তরফে বার বার বিভিন্ন মাধ্যমে খোঁজ করা হয় তাঁর। 

Updated By: Dec 4, 2022, 11:23 AM IST
বগটুই হত্যা মামলায় বড় সাফল্য সিবিআই-এর, গ্রেফতার মূল অভিযুক্ত লালন শেখ
নিজস্ব চিত্র

প্রসেনজিৎ মালাকার: বগটুই গণহত্যা মামলার মূল অভিযুক্ত এবার গ্রেফতার CBI এর হাতে। ধৃতের নাম লালন শেখ ওরফে ছোট লালন। ঘটনার পর থেকেই দীর্ঘদিন ধরে পলাতক ছিল লালন। আগুনে পুড়িয়ে জীবন্ত মেরে ফেলার ঘটনায় মূল অভিযুক্ত ছিল এই লালন। উল্লেখযোগ্যভাবে, ভাদু সেখ এর ডান হাত ছিল এই লালন শেখ। ঘটনার পরেই, অগ্নিকান্ডে সেই নেতৃত্ব দিয়ে ছিল বলে অভিযোগ ওঠে। পাশাপাশি, বিভিন্ন জিজ্ঞাসাবাদে তার নামই উঠে এসেছিল। আর দীর্ঘদিন ধরে পলাতক থাকার পর অবশেষে CBI এর হাতে গ্রেফতার হলো লালন সেখ।

রবিবার সকালে রামপুরহাট মেডিক্যাল কলেজে তার শারীরিক পরীক্ষা করানো হয়। এরপর, রবিবারই তাকে রামপুরহাট আদালতে তোলা হবে বোলে জানা গিয়েছে।

কোন জায়গা থেকে গ্রেফতার করা হয়েছে লালন শেখকে তা এখনও পরিষ্কার করে জানানো হয়নি। যদিও সিবিআই সূত্রে জানা গিয়েছে যে গোপন সূত্রে খবর পেয়ে গ্রেফতার করা হয়েছে তাঁকে। ভাদু শেখ হত্যার ঘটনার পরে যে গনহত্যার ঘটনা ঘটে বগটুইয়ে তাতেই মূল অভিযুক্ত ছিল লালন শেখ। বলা যায় ভাদু শেখের ছায়াসঙ্গি ছিল সে।

আরও পড়ুন: ভূপতিনগর বিস্ফোরণকান্ডে নয়া মোড়, থানায় চাঞ্চল্যকর অভিযোগ দায়ের নিহতের স্ত্রীর

তদন্তের শুরু থেকেই যে জবানবন্দি পাওয়া যায় তাঁর সবেতেই মূল অভিযুক্ত হিসেবে উঠে আসে লালন শেখের নাম। সিবিআই-এর তরফে বগটুই হত্যা মামলায় যে চার্জশিট জমা পড়েছে সেখানেও লালন শেখকে মূল অভিযুক্ত হিসেবে দেখান হয়।

ঘটনার পরের দিন তাঁকে দেখা গেলেও এরপর থেকেই ফেরার ছিল সে। সিবিআই-এর তরফে বার বার বিভিন্ন মাধ্যমে খোঁজ করা হয় তাঁর। সম্প্রতি কয়েকদিন ধরে এই মামলায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। এরপরেই বিভিন্ন সূত্র মারফত খবর পেয়ে শনিবার গ্রেফতার করা হয় লালন শেখকে।

লালন শেখের গ্রেফতার হওয়ার ঘটনা সিবিআই তদন্তে বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.