নারদকাণ্ডে সিবিআইয়ের ম্যারাথন জেরার মুখে কলকাতার মেয়র শোভন

Updated By: Sep 7, 2017, 07:09 PM IST
নারদকাণ্ডে সিবিআইয়ের ম্যারাথন জেরার মুখে কলকাতার মেয়র শোভন

ওয়েব ডেস্ক: নারদকাণ্ডে প্রথম দিনই সিবিআইয়ের ম্যারাথন জেরার মুখে কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার তাঁকে প্রায় ৭ ঘণ্টা জেরা করেন সিবিআয়ের গোয়েন্দারা। সূত্রের খবর, তদন্তকারীদের একাধিক নথি পেশ করেছেন শোভন। তবে তাতে সন্তুষ্ট নয় সিবিআই। আরও নথি তলব করেছে তারা। শুক্রবার বেলা ১১টায় ফের হাজিরা দিতে বলা হয়েছে শোভন চট্টোপাধ্যায়কে।

এদিন বেলা ১১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে সিবিআইয়ের দফতরে হাজিরা দিতে ‌যান শোভন। প্রায় ৭ ঘণ্টা জেরা শেষে কলকাতার মেয়র ‌যখন সিবিআই দফতর থেকে বেরোন তখন সন্ধ্যা নেমেছে। ঘড়ির কাঁটা সাড়ে ছ'‍টা ছুঁই ছুঁই।

সিবিআই সূত্রের খবর, এদিন দফায় দফায় জেরা করা হয় শোভন চট্টোপাধ্যায়কে। জেরা করেন সিবিআইয়ের একাধিক আধিকারিক। তদন্তকারীদের তিনটি ব্যাঙ্কের তথ্য দেন মেয়র। তবে তাতে সন্তুষ্ট নন তদন্তকারীরা। শোভনকে ২০১৪-১৫ সালের আয়কর রিটার্ন জমা দিতে বলেছেন তাঁরা। ১৪ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে বলা হয়েছে নথি। 

আরও পড়ুন - লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় প‌র্যবেক্ষক বদলাচ্ছে বিজেপি

নারদকাণ্ডে এর আগে ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন কলকাতার মেয়র। সেখানে জেরার মুখে টাকা নেওয়ার কথা স্বীকার করেছিলেন তিনি। নারদ-তদন্তে কলকাতার মেয়রের স্ত্রীকেও তলব করেছে সিবিআই। লন্ডনে চিকিৎসাধীন রয়েছেন বলে হাজিরা দিতে তদন্তকারীদের কাছে সময় চেয়েছেন তিনি। 

এদিন সিবিআই দফতর থেকে বেরিয়ে শোভন বলেন, 'সিবিআইয়ের আধিকারিকরা তদন্তের স্বার্থে তাঁদের মতো প্রশ্ন করেছেন। আমি আমার ‌যা জানা আছে সেই মতো উত্তর দিয়েছি। আগামিকাল আমাকে ফের আসতে বলা হয়েছে। আমি তদন্তে পূর্ণ সহ‌যোগিতা করব।'‍ 

 

.