Khagragarh: খাগড়াগড়ে জাল নোট কারখানায় তল্লাশি পুলিসের, উদ্ধার বহু গুরুত্বপূর্ণ ফাইল

 ধৃতদের কাছ থেকে  ১২ হাজার ৫০০টাকা জাল নোট এবং নোট তৈরির ডাইস ও পাউডার, কেমিক্যাল ইত্যাদি উদ্ধার হয়েছে

Updated By: May 21, 2022, 04:52 PM IST
Khagragarh: খাগড়াগড়ে জাল নোট কারখানায় তল্লাশি পুলিসের, উদ্ধার বহু গুরুত্বপূর্ণ ফাইল

অরূপ লাহা:  বর্ধমানের খাগড়াগড়ের পূর্বপাড়ায় জাল নোট কারখানায় ধৃত গোপাল সিংকে নিয়ে তল্লাশি চালাল পুলিস। উদ্ধার হল বেশকিছু গুরুত্বপূর্ণ নথি।

শনিবার সকালে গোপালকে নিয়ে খাগড়াগড়ের ওই জাল নোট তৈরির কারখানায় যান বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী ও ডিএসপি হেডকোয়ার্টার অতনু ঘোষাল ও বর্ধমান থানার পুলিস কর্মীরা।

যে বাড়িতে গোপাল সিং ভাড়া থাকতো সেই বাড়িটির তিনটি ঘরে চিরুনী তল্লাশি চালানো হয়। ঘরের সব আসবাবপত্র খুলে খুঁটিয়ে পরীক্ষা করা হয়। ছাদে গিয়ে জলের ট্যাঙ্কও খুঁজে দেখা হয় কোনও কিছু সন্দেহজনক পাওয়া যায় কিনা। শেষপর্যন্ত বাড়ি থেকে উদ্ধার হয় বেশ কিছু ফাইল। সেইসব ফাইল থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করছে পুলিস।

উল্লেখ্য, বছর সাতেক পর ফের খবরের শিরোনামে বর্ধমান শহরের খাগড়াগড়। বৃহস্পতিবার সেখান থেকে  হদিশ মিলল জাল নোট তৈরির কারখানার। উদ্ধার হল বেশ কিছু জাল নোট, নোট ছাপার মেশিন ও অন্যান্য সরঞ্জাম। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে বর্ধমান থানার পুলিস।

খাগড়াগড়ের পূর্বমাঠপাড়া এলাকায় এই কারখানার হদিস মিলেছে। ধৃতরা হলেন দক্ষিণ ২৪ পরগনার  দীপঙ্কর চক্রবর্তী, বর্ধমানের গোপাল সিং এবং বিপুল সরকার। গোপন সূত্রে পুলিসের কাছে খবর আসে, খাগড়াগড় ও সংলগ্ন এলাকায় জাল নোটের লেনদেন চলছে। তদন্তে নামে বর্ধমান থানার পুলিস।

তদন্তকারীরা জানতে পারেন খাগড়াগড় এলাকার মাঠপাড়ায় একটি বাড়িতে জাল নোটের কারবার চলছে। বৃহস্পতিবার বিকালে হঠাৎ সেখানে তল্লাশি চালান তদন্তকারীরা। জাল নোট-সহ তিনজনকে গ্রেফতার করেন তাঁরা। পুলিশ সুপার কামনাশীষ সেন জানান, ধৃতদের কাছ থেকে  ১২ হাজার ৫০০টাকা জাল নোট এবং নোট তৈরির ডাইস ও পাউডার, কেমিক্যাল ইত্যাদি উদ্ধার হয়েছে।

আরও পড়ুন-কলকাতায় ধেয়ে আসছে কালবৈশাখী, ঝড়ের গতি হতে পারে ৫০-৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.