Suvendu Adhikari: বিজেপিতে ঘর ওয়াপসি সৌমেন রায়ের, সন্দেশখালি অভিযানের দিন ঘোষণা শুভেন্দুর!

 সন্দেশখালিতে যেভাবে মেয়েদের সম্মান, জমি ও ভোট লুঠ হয়েছে, ঠিক সেইভাবেই নন্দীগ্রামে মেয়েদের সম্মান ও জমি লুঠ হয়েছিল। নন্দীগ্রাম ও সন্দেশখালির আন্দোলনের মিল হল দলমত নির্বিশেষে সকলে মিলে অত্যাচারীদের বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে।

Updated By: Feb 28, 2024, 07:52 PM IST
Suvendu Adhikari: বিজেপিতে ঘর ওয়াপসি সৌমেন রায়ের, সন্দেশখালি অভিযানের দিন ঘোষণা শুভেন্দুর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘর ওয়াপসি কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়ের। ওদিকে তৃণমূলের ব্রিগেডের দিন বিজেপির সন্দেশখালি অভিযান। ঘোষণা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিক বৈঠক করে শুভেন্দু অধিকারী বলেন, "আমরা সৌমেনকে কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদনে ঘর ওয়াপসি করালাম। তিনি আমাদের দলের আদর্শ বা নেতৃত্ব সম্পর্কে নিজে থেকে কোনও খারাপ কথা বলেননি। যেটুকু বলেছেন, চাপে পড়ে বলেছেন।"

বিজেপিতে ঘর ওয়াপসির পর সৌমেন রায় বলেন, "শুধু সন্দেশখালি দেখে নয়, উত্তর দিনাজপুরের প্রত্যন্ত এলাকা থেকে আমি বিধায়ক ছিলাম ও আছি। পরে আমাকে বিভিন্ন চাপে বাধ্য করেছিল দল বদল করতে। কিন্তু শরীর গেলেও মন ছিল বিজেপিতে। একটা রাজবংশী মৃত্যুকে কেন্দ্র করে মানুষের মধ্যে যে ক্ষোভ তৈরি হয়েছিল সরকারের বিরুদ্ধে, সেখানে পুলিসের যে অত্যাচার সহ্য করতে হয়েছে রাজবংশী ভাইবোনদের, সেটা লজ্জার।" আর রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী সৌমেন রায়ের যোগদান প্রসঙ্গে বলেন, তৃণমূল যে করা যায় না, সেটা সবাই বোঝেন। কিন্তু মাঝেমধ্যেই বদ মতলব ধরে বা ভয়ের কথা বলেন। সেটা কাঙখিত নয়। বরং উনি বিজেপির টিকিটে জয়ী হয়ে পাঁচ বছর বিজেপিতে থেকেই নিজের এলাকার কাজ করবেন সেটাই কাঙ্খিত ছিল। এবার ফিরে এলেন, স্বাগত জানাই। ভুল করেছিলেন। শুধরে নিয়েছেন। সেটা-ই বড় বিষয়।

ওদিকে কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়ের বিজেপিতে প্রত্যাবর্তন প্রসঙ্গে তৃণমূলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, "ওনার শরীরটাই শুধু তৃণমূলে এসেছিল। উনি বিজেপিতেই ছিলেন। তৃণমূলের কালচারের সাথে খাপ খাওয়াতে পারেননি বলেই বিজেপিতে চলে গিয়েছেন। সেইসঙ্গে তাঁর আরও দাবি, সৌমেনের বিজেপিতে চলে যাওয়ায় কালিয়াগঞ্জের তৃণমূলের সংগঠনের কোনও ক্ষতি হবে না। বরং তৃণমূলের সংগঠন আরও মজবুত হবে।

এর পাশাপাশি, শুভেন্দু অধিকারী এদিন সাংবাদিক বৈঠকে আরও তোপ দাগেন, সন্দেশখালিতে যেভাবে মেয়েদের সম্মান, জমি ও ভোট লুঠ হয়েছে, ঠিক সেইভাবেই নন্দীগ্রামে মেয়েদের সম্মান ও জমি লুঠ হয়েছিল। নন্দীগ্রাম ও সন্দেশখালির আন্দোলনের মিল হল দলমত নির্বিশেষে সকলে মিলে অত্যাচারীদের বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে। নন্দীগ্রামে লক্ষণ শেঠের মাথার উপর হাত ছিল সিপিআইএম-এর। আর এখন সন্দেশখালিতে শেখ শাহজাহানের মাথার উপর হাত রয়েছে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। বিজেপির তরফে সন্দেশখালি অভিযানের কথাও ঘোষণা করা হয়েছে। যা হবে তৃণমূলের ব্রিগেডের দিন-ই। একইসঙ্গে শুভেন্দু অধিকারী আধার নিয়েও তোপ দাগেন রাজ্য সরকারের উদ্দেশে। বলেন,  তৃণমূল আধার নিয়ে মিথ্যা প্রচার করে বিভ্রান্ত করছে জনগণকে। কোনও টাকা দেবেন না। আধার কর্তৃপক্ষ এখনও কোনও কাজের দায়িত্ব দেয়নি রাজ্যকে। 

আরও পড়ুন, Sandeshkhali: 'শাহাজাহানকে ধরার প্রশ্ন অভিষেক-মমতাকে করুন', সন্দেশখালি নিয়ে বেলাগাম মন্ত্রী!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.