কাঁদানে গ্যাসে অসুস্থ কৈলাস, পুলিসের ভূমিকা নিয়ে সরব শঙ্কুদেব, জবাব সৌগতের

কেন বারবার গণতান্ত্রিক আন্দোলনকে এ ভাবে দমিয়ে দেওয়া হবে, প্রশ্ন বিজেপি'র

Updated By: Dec 7, 2020, 04:05 PM IST
কাঁদানে গ্যাসে অসুস্থ কৈলাস, পুলিসের ভূমিকা নিয়ে সরব শঙ্কুদেব, জবাব সৌগতের

নিজস্ব প্রতিবেদন: কাঁদানে গ্যাসের জেরে অসুস্থ বোধ করছেন কৈলাস বিজয়বর্গীয়। এ নিয়ে ক্ষোভ উগরে দিলেন শঙ্কুদেব পান্ডা। 

আজ, সোমবার বিজেপি যুবমোর্চার নেতৃত্বে শিলিগুড়িতে চলছে উত্তরকন্যা অভিযান। সেখানে পুলিসের সঙ্গে বিজেপিকর্মীদের সংঘর্ষ তুঙ্গে। সেই ধুন্ধুমার পরিবেশে চলছে ইটবৃষ্টি, লাঠিচার্জ, জলকামান ও কাঁদানে গ্যাস। 

দু'টি পয়েন্ট থেকে উত্তরকন্যার দিকে এগোনোর কথা ছিল মিছিলের। একটি মিছিল শুরু হয়েছিল শিলিগুড়ির নৌকাঘাট থেকে। নেতৃত্ব দেন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। সেখানেই সংঘাতের অগ্নিগর্ভ পরিবেশে অসুস্থ হয়ে পড়েছেন কৈলাস। বিজেপি জানিয়েছে, কাঁদানে গ্যাসের জেরে অসুস্থ হয়ে পড়েছেন কৈলাস।

যদিও অত্যন্ত আক্রমণাত্মক শঙ্কুদেব। শঙ্কুদেব পান্ডা ক্ষোভ উগরে দিয়েছেন তৃণমূল ও শিলিগুড়িতে পুলিসের ভূমিকা নিয়ে। তাঁর দাবি, কৈলাসজির ওপর আক্রমণ হয়েছে। তাঁর বক্তব্য, কেন কৈলাসজির ওপর আক্রমণ হয়েছে? তিনি বলেন, 'আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন করেছি। অথচ, পুলিস আমাদের সঙ্গে নির্মম ব্যবহার করেছে। কেন প্রত্যেকবার পুলিস এরকম করবে? আমাদের একাধিক নেতা অসুস্থ বোধ করছেন। অনেকেরই অবস্থা সঙ্কটজনক।' তিনি আরও জানান, তাঁদের মিছিল রাস্তা দিয়ে যাচ্ছে। কেন তখন ছাদ থেকে ইট-পাটকেল নিয়ে তাঁদের আক্রমণ করা হবে?

এ বিষয়ে তৃণমূল নেতা সৌগত রায় জানান, শিলিগুড়িতে বিজেপি'র উত্তরকন্যা অভিযান ব্যর্থ। তিনি বলেন, উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে ওরা (বিজেপি) হিংসা ছড়াচ্ছে। পুলিসের দিকে ইট ছোড়া হয়, ব্যারিকেড ভাঙার চেষ্টা করা হয়। ব্যারিকেড ভেঙে গেলে পুলিস বাধা দেয়। এতে কিছু মানুষ আহত হওয়ায় আমরা দুঃখিত। তবে বারবার পশ্চিমবঙ্গে যে অশান্তির পরিবেশ সৃষ্টি করা হচ্ছে, আমরা এর নিন্দা করি। এবং পুলিসের সংযমকে প্রশংসা করি।    

ALSO READ: বিজেপির উত্তরকন্যা অভিযানে খণ্ডযুদ্ধ, পুলিসের ঢিলে আক্রান্ত Zee ২৪ ঘণ্টার সাংবাদিক

.